Apan Desh | আপন দেশ

দেশে গিয়ে অস্ত্র হাতে ফিরলেন ২৩ রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫২, ৯ ফেব্রুয়ারি ২০২৪

দেশে গিয়ে অস্ত্র হাতে ফিরলেন ২৩ রোহিঙ্গা

ছবি: সংগৃহীত

অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশ করছিল ২৩ রোহিঙ্গা। তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। কক্সবাজারের উখিয়া সীমান্তের বিভিন্ন স্থান দিয়ে ঢুকেছে। তারা বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পের তালিকাভুক্ত বাসিন্দা। কিন্তু কী কারণে তারা মিয়ানমারে গিয়েছিল তা জানার চেষ্টা চলছে। এ ব্যাপারে বিজিবি বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে।

কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম বলেন, অস্ত্র ও গোলাবারুদসহ ২৩ জনকে পুলিশের কাছে সোপর্দ করেছে বিজিবি। এরা বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক (রোহিঙ্গা)। তাদের বিরুদ্ধে উখিয়া থানায় একটি মামলা হয়েছে। পুলিশ এদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে।

স্থানীয়রা জানান, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে এর মধ্যেই বেশ কিছু সশস্ত্র রোহিঙ্গা ঢুকে পড়েছে।

আরও পড়ুন>> সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

সংশ্লিষ্টরা বলছেন, মঙ্গলবার ভোর ও রাতে সীমান্ত দিয়ে কিছু অস্ত্রধারীরা রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। যাদের স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় লোকজন আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছিল।

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ৮ এপিবিএনের সহ-অধিনায়ক পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ করার বিষয়টি জানি না। তবে মঙ্গলবার রাত থেকে সন্ত্রাসী গ্রুপ প্রধান নবী হোসেন ও তার সদস্যরা মিয়ানমার থেকে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের তথ্য জানা গেছে। তাকে পাওয়া মাত্রই গ্রেফতার করা হবে। এপিবিএন সজাগ রয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়