Apan Desh | আপন দেশ

টেকনাফ সীমান্তে ফের গুলির শব্দ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১১:২৩, ১১ ফেব্রুয়ারি ২০২৪

টেকনাফ সীমান্তে ফের গুলির শব্দ

ছবি: সংগৃহীত

মিয়ানমার সীমান্তের ওপারে মুহুর্মুহু গুলিবর্ষণ চলছে। মাঝেমধ্যেই বাংলাদেশে এসে পড়ছে গুলি ও মর্টারশেল। ইতোমধ্যেই মর্টারশেলের আঘাতে দুজনের মৃত্যু হয়েছে। গুলিতে আহত হয়েছেন বেশ কয়েকজন। আবার অস্ত্রসহ বাংলাদেশে ঢুকে পড়ছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি। সবমিলিয়ে বেশ আতঙ্কে রয়েছেন সীমান্তবর্তী বাংলাদেশিরা। অনেকেই নিজ ভিটেমাটি ছেড়ে আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছেন। অনেকে আবার দূরে আত্মীয়-স্বজনদের বাড়িতে উঠেছেন।

সীমান্তে উত্তেজনার কারণে মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করেছে সরকার। ডেকে কড়া প্রতিবাদও জানিয়েছে। পালিয়ে আসা বিজিপি সদস্যদের ফিরিয়ে নিতে সম্মত হয়েছে দেশটি। প্রক্রিয়া চলছে। তবে এরপরেও আতঙ্ক কাটছে না সীমান্তবর্তী বাসিন্দাদের। মাঝে মাঝে ওপার থেকে ভেসে আসছে গুলির শব্দ। বিকট শব্দে ঘুম ভাঙছে তাদের। 

রোববার (১১ ফেব্রুয়ারি) সকালেও নাফনদীর ওপারে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। সকাল সাড়ে ৭টা থেকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত চলমান রয়েছে। কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাং সীমান্তে।

আরও পড়ুন>> দেশে গিয়ে অস্ত্র হাতে ফিরলেন ২৩ রোহিঙ্গা

স্থানীয়দের দাবি, আরাকান আর্মি ও অন্যান্য বিদ্রোহীরা টেকনাফ অংশে মিয়ানমারের শহর বলিবাজার, কুমিরখালী ঘাঁটি দখল নিতে এই হামলা চলছে। কুমিরখালী ঘাঁট বড় হাওয়ায় বিদ্রোহীরা সহজে দখল নিতে পারছে না। উনছিপ্রাং এলাকার বাসিন্দা আব্দুল খালেক বলেন, সকাল থেকে গোলাগুলির শব্দ শুনতে পাচ্ছি। এতে আমাদের এলাকার মানুষ অনেক আতঙ্কিত হয়ে পড়েছে। গোলাগুলির শব্দ মূলত মিয়ানমারের বলিবাজার থেকে শোনা যাচ্ছে।

টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারি বলেন, রোববার সকাল ৭টা থেকে লম্বাবিল, উনচিপ্রাং, কানজর পাড়া সীমান্তের নাফনদীর ওপারে গুলি, মর্টারশেল বিস্ফোরণের বিকট শব্দ শোনা যাচ্ছে। সীমান্তের ওপারে মিয়ানমারের কুমিরখালী ও বলিবাজার ঘাঁটি দখল নিতে এই সংঘর্ষ। সীমান্তের এপারে লম্বাবিল ও উনচিপ্রাং এলাকায় কয়েকটি গুলি এসে পড়েছে। সীমান্তের কাছাকাছি যারা বসবাস করে তাদের নিরাপদস্থানে আসার জন্য বলা হয়েছে। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়