Apan Desh | আপন দেশ

‘ভারতের পেঁয়াজ রফতানি বন্ধে প্রভাব পড়বে না’

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৩, ২৩ মার্চ ২০২৪

আপডেট: ২১:১৩, ২৩ মার্চ ২০২৪

‘ভারতের পেঁয়াজ রফতানি বন্ধে প্রভাব পড়বে না’

ছবি : আপন দেশ

ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করেছে কি না তা আমার জানা নেই। তবে তারা পেঁয়াজ রফতানি বন্ধ করলে দেশে কোনো প্রভাব পরবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি জানান, ভারতে কেনা পেঁয়াজ তিনদিনের  মধ্যে রেলযোগে বাংলাদেশে এসে পৌছাবে। 

শনিবার (২৩ মার্চ) বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবের উদ্যোগে প্রতিমন্ত্রী এবং সকল এমপিদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন। সংবর্ধনার পাশাপাশি ক্লাবের কার্যকরি সদস্যদের পরিচিতি করানো হয়। 

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, বাজার আপন গতিতেই চলবে। ৫/১০ টাকা বাড়লে সেটা নিয়ে কেউ যদি মজুদদারি করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। স্বাভাবিক বাজারে বেচা-কেনায় বাণিজ্য মন্ত্রনালয় কোন রকম পুলিশি তৎপরতা বা ম্যাজিষ্ট্রেটি তৎপরতা প্রয়োজন নেই। তিনি মনে করেন বাজারে যথেষ্ট পরিমান পণ্যের সরবরাহ আছে এবং দামও যৌক্তিক পর্যায়ে আছে। চালের মূল্য বৃদ্ধির বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, চাল খাদ্য মন্ত্রনালয়ের বিষয়। একারনে আরেক মন্ত্রনালয়ের বিষয়ে কোন কিছু বলা ঠিক হবে বলে মনে করিনা। 

আহসানুল ইসলাম টিটু বলেন, ভারত থেকে পেঁয়াজ আজ কিংবা আগামীকাল ট্রেনে উঠবে। আগামী ৩ দিনের মধ্যে বাংলাদেশে প্রবেশ করবে। ভারত থেকে পেঁয়াজ আসা নিয়ে কোন রকম সমম্যা আছে বলে আমার জানা নেই। ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করেছে কি না তা আমার জানা নেই। বাজার তার আপন গতিতে চলবে। বাজার আমাদের মনিটরিং-এর মধ্যে থাকবে। কোন রকম যদি কেউ মজুদদারী করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। স্বাভাবিক বাজারে কোন রকম আমরা পুলিশি ও ম্যাজিস্ট্রেট তৎপরতার প্রয়োজন নেই। আমরা মনে করি বাজারে যথেষ্ট পরিমানে সরবরাহ রয়েছে। দামও যৌক্তিক পর্যায়ে রয়েছে।

অনুষ্ঠানে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড.আব্দুর রাজ্জাক এমপি, সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়