Apan Desh | আপন দেশ

বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪২, ৯ মে ২০২৪

আপডেট: ১৩:৪৩, ৯ মে ২০২৪

বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত এক পাইলট নিহত হয়েছেন। এ ঘটনায় আহত কো-পাইলট উইং কমান্ডার সোহান চিকিৎসাধীন। নিহত অসীম জাওয়াদ পতেঙ্গার বানৌজা ঈসা খাঁ হাসপাতালে (নেভি হাসপাতাল) চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার (৯ মে) দুপুর সাড়ে ১২টায় সেখানে মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের উপ-কমিশনার (বন্দর) শাকিলা সোলতানা। তিনি বলেন, বিমান বাহিনীর বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের পাইলট ও কো-পাইলট প্যারাসুট দিয়ে নামে। তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে বানৌজা ঈসা খাঁ হাসপাতালে ভর্তি করা হয়। বেলা ১২টার দিকে তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় অসীম জাওয়াদ নামে একজনের মৃত্যু হয়।

এর আগে, সকাল সাড়ে ১০টার দিকে বিমান বাহিনীর ওয়াইএকে১৩০ নামক যুদ্ধবিমানটি উড্ডয়নকালে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এ সময় বিমানটির পেছন দিকে আগুন লেগে যায়। চট্টগ্রাম বোট ক্লাবের অদূরে কর্ণফুলী নদীতে আছড়ে পড়ে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ বিমান বাহিনীর একটি ওয়াইএকে১৩০ প্রশিক্ষণ যুদ্ধবিমান যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রামের পতেঙ্গায় দুর্ঘটনায় পতিত হয়েছে। বিমানের দুজন পাইলটকে উদ্ধার করা হয়েছে। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে নৌ-বাহিনী ও পুলিশসহ অন্যান্য সংস্থার কর্মকর্তারা উদ্ধার কাজ চালাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রশিক্ষণ বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পরে এটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। একপর্যায়ে বিমানটিতে আগুন ধরে যায়। এ সময় বিমানে থাকা দুজন পাইলট প্যারাশুট দিয়ে নেমে যান। বিমানটি কর্ণফুলী নদীতে বিধ্বস্ত হয়।

এদিকে নদীতে উদ্ধার অভিযান পরিচালনা করছে নৌবাহিনী ও কোস্টগার্ড। সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে জাহাজ চলাচল।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়