Apan Desh | আপন দেশ

সাংবাদিক নাদিম হত্যা: আরও এক আ.লীগ নেতা বহিষ্কার

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৩, ৮ জুলাই ২০২৩

আপডেট: ১৯:২১, ৮ জুলাই ২০২৩

সাংবাদিক নাদিম হত্যা: আরও এক আ.লীগ নেতা বহিষ্কার

ছবি : আপন দেশ

জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মো. আন্দোলন সরকার নামে আরও এক আওয়ামী লীগ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত মো. আন্দোলন সরকার কশীগঞ্জ উপজেলার  সাধুরপাড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

শনিবার (৮ জুলাই) দুপুরে সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. বজলুর রশিদ ও সাধারণ সম্পাদক চাঁন মিয়া (ভারপ্রাপ্ত) যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৪ জুন পাটহাটি মোড়ে সাংবাদিক নাদিমের ওপর অতর্কিত হামলা চালিয়ে তাকে হত্যা করা হয়। এতে গণমাধ্যমে মো. আন্দোলন সরকারের নাম জোরালোভাবে উঠে আসে। ফলে দলের ভাবমূর্তি ক্ষুণণ্ন হওয়ায় তাকে সাধুরপাড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

এছাড়াও কেনো তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে ৭ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

বহিষ্কারের বিষয়টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. বজলুর রশিদ নিশ্চিত করেছেন।

সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ১৪ জুন বুধবার রাত ১০টার দিকে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন।

পরদিন বৃহস্পতিবার (১৫ জুন) বিকেল পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ময়নাতদন্ত শেষে রাত ১০টায় তার মরদেহ পৌর শহরের বাসায় আসে।

শুক্রবার (১৬ জুন) সকাল ১০টায় বকশীগঞ্জ নুর মুহাম্মদ উচ্চবিদ্যালয় মাঠে প্রথম জানাজা ও গুমেরচর জিগাতলা ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টার দিকে গ্রামের বাড়ি নিলাক্ষিয়া ইউনিয়নে গুমেরচরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়