Apan Desh | আপন দেশ

ব্রাহ্মণবাড়িয়া পিতাদের প্রতি সন্তানদের অনুরোধ, ‘দাঙ্গায় জড়ায়ো না’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩৭, ১০ আগস্ট ২০২৩

আপডেট: ১৫:৫৩, ১০ আগস্ট ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া পিতাদের প্রতি সন্তানদের অনুরোধ, ‘দাঙ্গায় জড়ায়ো না’

ছবি : আপন দেশ

ব্রাহ্মণবাড়িয়া: ‘আইনের প্রতি শ্রদ্ধা রাখুন, দাঙ্গা থেকে বিরত থাকুন’ জনসচেতনতা সৃষ্টিতে এমন শত-শত নীতিবাক্য সম্বলিত ফেস্টুন হাতে সড়কে দাঁড়িয়েছেন হাজারো শিক্ষার্থী। সেখান থেকে তাদের পিতাদের প্রতি ঝগড়া-ফ্যাসাদ কিংবা দাঙ্গায় না জড়ায়ো আহ্বান জানানো হয়।

বাংলাদেশ স্কাউট নাসিরনগর উপজেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (১০ আগস্ট) বেলা ১২টার দিকে নাসিরনগর কেন্দ্রীয় মহিদ মিনার প্রাঙ্গণে ব্যতিক্রমী এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়। ক্যাম্পেইন শেষে শিক্ষার্থীদের মাঝে দুই হাজার ফলের গাছ বিতরণ করা হয়।

এ আয়োজনে অংশ নেন উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসার কাব ও স্কাউটরা। নাসিরনগরের বিভিন্ন গ্রাম এলাকা ও হাওরাঞ্চলে প্রায়শই তুচ্ছ কারণে দেশিয় অস্ত্র-সস্ত্র নিয়ে দাঙ্গা-হাঙ্গামায় লিপ্ত হয়। এরই কোমলমতী শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত ক্যাম্পেইন সকল অভিভাকের দৃষ্টি আকর্ষণ করে।

আরও পড়ুন: লুৎফর রহমান ফাউন্ডেশনের ২০ হাজার বৃক্ষের চারা বিতরণ

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোনাব্বর হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজহারুল হক, শিক্ষা কর্মকর্তা ইকবাল মিয়া, বাংলাদেশ স্কাউট নাসিরনগর উপজেলা শাখার সাধরণ সম্পাদক অরবিন্দু গোপ, থানার ওসি তদন্ত সঞ্জয় সরকার, আশুতোষ পাইলট ও প্রেসক্লাব সভাপতি সুজিত কুমার চক্রবর্তী প্রমূখ। 

নাসিরনগরের সন্তান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাধব দীপ বলেন, হ্যাঁ, আজ দুপুরে এই ক্যাম্পেইন আমার নজরে পড়েছে। এই ধরণের আয়োজন দাঙ্গা-ফ্যাসাদ প্রতিরোধে যথেষ্ট ভূমিকা রাখবে।

ক্যাম্পেইনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম বলেন, আজকের ক্যাম্পেইনের মূল উদ্যেশ্য হল দাঙ্গা-হাঙ্গামাকে নিরুৎসাহীত করা। আমরা চাই ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা সম্পর্কে দাঙ্গা নিয়ে যে অপবাদ আছে তা মানুষ ভুলে যাক। ভাল কিছুর মাধ্যমে দাঙ্গা-হাঙ্গামাহীন আদর্শ উপজেলা হিসেবে পরিচিতি লাভ করুক।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়