Apan Desh | আপন দেশ

জামালপুরে অবৈধভাবে বালু উত্তোলন, আটক-৩

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৩, ১২ আগস্ট ২০২৩

আপডেট: ১৭:৫৪, ১২ আগস্ট ২০২৩

জামালপুরে অবৈধভাবে বালু উত্তোলন, আটক-৩

ছবি : আপন দেশ

জামালপুর: জামালপুরে ব্রহ্মপুত্র নদ থেকে ড্রেজার বসিয়ে অবৈধ বালু উত্তোলনকালে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে।

শনিবার (১২ আগস্ট) দুপুরে সদর উপজেলার জামালপুর-ময়মনসিংহ মহাসড়কের পাশে শরিফপুর ইউনিয়নের বানারেরপাড় এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান এ আদেশ দিয়েছেন।

 অবৈধভাবে বালু উত্তোলনকালে আটককৃত  মো. মুরাদ (৫০) কে সাত দিনের কারাদন্ড ও ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া অবৈধভাবে বালু উত্তোলণের সঙ্গে সম্পৃক্ত থাকায় সেলিম মিয়া (৫০) এবং নূর উদ্দিন (৫৩) কে সাত দিনের কারাদণ্ড প্রদান করেছেন।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, সরকারী নিয়মনীতি উপেক্ষা করে ব্রহ্মপুত্র নদ থেকে প্রতিনিয়ত অবৈধভাবে বালু উত্তোলণ করে আসছে একটি অসাধু চক্র। এতে সরকার লাখ লাখ টাকা রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। অভিযোগ পেয়ে সদর উপজেলার শরিফপুরের বানারের পাড় এলাকায় ব্রহ্মপুত্র নদে অভিযান পরিচালনা করা হয়।

আরও পড়ুন: উপজেলা আ’লীগের কমিটি থেকে বাদ পড়লেন মুরাদ হাসান

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান বলেন, জেলা প্রশাসনের নির্দেশে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ এর ক, খ এবং ছ ধারা লঙ্ঘন করায় আসামি সেলিম মিয়া এবং নূর উদ্দিনকে সাত দিনের জেল দেয়া হয়েছে। এছাড়া একই আইনের ধারা লঙ্ঘন করায় মো. মুরাদকে সাত দিনের জেল এবং ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যহত থাকবে। 

তবে এ বিষয়ে শরিফপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম আলম দাবি করে বলেন, আমি নিধি এন্টারপ্রাইজের নামে সরকারিভাবে লীজ নিয়ে বালু উত্তোলণের ব্যবসা করে আসছি। অবৈধভাবে বালু উত্তোলণ করা হয়নি।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়