Apan Desh | আপন দেশ

ড. ইউনূসের বিরুদ্ধে ২৫ কোটি টাকা আত্মসাতের চার্জশিট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৩, ৩১ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৬:০০, ৩১ জানুয়ারি ২০২৪

ড. ইউনূসের বিরুদ্ধে ২৫ কোটি টাকা আত্মসাতের চার্জশিট

ফাইল ছবি

গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান, নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুদক। প্রতিষ্ঠানটির শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে আদালতে দাখিল করা হয়। মামলার বাদী সংস্থাটির উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান। 

গত ২৯ জানুয়ারি চার্জশিট অনুমোদন করে দুদক।

২০২৩ সালের ৩০ মে, অর্থ আত্মসাতের অভিযোগে ড. ইউনূসের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আসামির তালিকায় রয়েছে আরও ১২ জন। 

তারা হলেন- গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস, ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী।

আরও পড়ুন>> ‘ড. ইউনূসকে স্থায়ী জামিন দেয়া হয়নি’

এছাড়া অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলামকে আসামি করা হয়েছে।

আপন দেশ/এসএমএ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়