Apan Desh | আপন দেশ

বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে ওয়ালমার্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৬, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৬:৫৮, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে ওয়ালমার্ট

ছবি: সংগৃহীত

ওয়ালমার্ট বাংলাদেশের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহের কথা জানিয়েছে। আওয়ামী লীগ সরকার আবারও ক্ষমতায় আসায় বাংলাদেশে তাদের ব্যবসায়ীক পরিধি বাড়ানোরও ইচ্ছা পোষণ করেছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এ তথ্য জানান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

এর আগে গুলশানের কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন এনড্রিয়া অলব্রাইট। তিনি ওয়ালমার্টের গ্লোবাল গভর্নমেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড বিজনেস ডিপ্লোমেসিরর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট। এ সময় কোম্পানীটির ভাইস প্রেসিডেন্ট পল ডাইকসহ ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সালমান এফ রহমান ওয়ালমার্ট প্রতিনিধিদের জানান, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরবর্তীতে দ্রুততার সঙ্গে ঘুরে দাঁড়াচ্ছে দেশের পোশাক শিল্প। দেশের সব শিল্পকারখানায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। বাংলাদেশের পোশাক কারখানার অনেকগুলোই বিশ্বের সর্বোচ্চ মানদণ্ডের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কম্প্লায়েন্স ভালোভাবে মেনে চলার ক্ষেত্রে উৎপাদনকারীর পাশাপাশি ক্রেতা-প্রতিষ্ঠানকেও যথাযথ ভূমিকা রাখতে হবে।

ওয়ালমার্টের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এনড্রিয়া অলব্রাইট বলেন, বিশ্বজুড়ে বাংলাদেশের পোশাকের সুনাম রয়েছে। ওয়ালমার্ট দীর্ঘদিন ধরে এ দেশের পোশাক আমদানির সঙ্গে জড়িত। করোনা মহামারীকালীন ক্রয়াদেশ কিছুটা কমলেও আশাকরি এখন সেটা বাড়বে।

আপন দেশ/টি/এসএমএ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়