Apan Desh | আপন দেশ

পণ্যমূল্য প্রতিদিন ওয়েবসাইটে জানাবে বাণিজ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৫, ২১ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৮:২১, ২১ ফেব্রুয়ারি ২০২৪

পণ্যমূল্য প্রতিদিন ওয়েবসাইটে জানাবে বাণিজ্য মন্ত্রণালয়

ফাইল ছবি

ভোক্তারা যেন ন্যায্য মূল্যে পণ্য কিনতে পারেন ব্যবস্থা নিচ্ছে সরকার। মূল্য নির্ধারণ পদ্ধতির আওতায় খাদ্য, কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদসহ বিভিন্ন মন্ত্রণালয় প্রতিদিন একটি করে মূল্য তালিকা বাণিজ্য মন্ত্রণালয়কে সরবরাহ করবে।

বাণিজ্য মন্ত্রণালয় বিভিন্ন বাজারের এ মূল্য পর্যালোচনা করবে। বাণিজ্য মন্ত্রণালয় মার্চের প্রথম সপ্তাহ থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারভিত্তিক খুচরা ও পাইকারি মূল্য তাদের ওয়েবসাইটে প্রকাশ করবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, বাণিজ্য মন্ত্রণালয় যদি মনে করে, কোনো বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেশি, তাহলে তারা পণ্যটির দাম নির্ধারণ করে নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করবে।

তিনি আরও বলেন. অন্যথায় তারা কোনো পণ্যের দাম নির্ধারণ বা পরিবর্তন করবে না বলে জানান ওই কর্মকর্তা।

মূল্য নির্ধারণী পদ্ধতির আওতায় থাকা নিত্যপ্রয়োজনীয় পণ্যের বেশিরভাগ চাল, আটা, ভোজ্যতেল ও কিছু মসলা পণ্য। 

বুধবার (২১ ফেব্রুয়ারি ) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সভাপতিত্বে টাস্কফোর্সের সভা শেষে ওই কর্মকর্তা এসব তথ্য জানান।

বাণিজ্য মন্ত্রণালয় অত্যাবশ্যকীয় পণ্য আইনে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেশি বলে মনে করলে মূল্য নির্ধারণ করার ক্ষমতা রাখে।
এক প্রশ্নের জবাবে বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ হোয়াটসঅ্যাপ বার্তায় জানান, বাণিজ্য মন্ত্রণালয় গতকাল ১৭টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নির্ধারণের কোনো সিদ্ধান্ত নেয়নি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়