Apan Desh | আপন দেশ

লাইসেন্স ছাড়া পাইকারি ব্যবসা করা যাবে না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৯, ১১ মার্চ ২০২৪

লাইসেন্স ছাড়া পাইকারি ব্যবসা করা যাবে না

ছবি: সংগৃহীত

লাইসেন্স না থাকলে পাইকারি ব্যবসা করা যাবে না। স্মার্ট বাজার ব্যবস্থাপনায় সরকার কাজ করছে। বলেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। সোমবার (১১ মার্চ) রাজধানীর শান্তিনগর বাজার পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘‘রমজানে বাজারে শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছে সরকার। ভোক্তা অধিদফতর বিশেষ অভিযান বাড়িয়েছে। পণ্যের দাম বেশি নিয়ে ভোক্তা অধিকারে (১৬১২১) ফোন দিয়ে অভিযোগ করতে পারে। পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের লাইসেন্সের আওতায় আনার বিষয়টি প্রক্রিয়ায় রয়েছে। অনেকের লাইসেন্স নেই, লাইসেন্স ছাড়া পাইকারি ব্যবসা করা যাবে না। উৎপাদক, আমদানিকারক থেকে ভোক্তা পর্যন্ত সরবরাহ ব্যবস্থা বা ‘সাপ্লাই চেইন’কে সুশৃঙ্খল করতে স্মার্ট বাজার ব্যবস্থাপনায় কাজ করছে সরকার।’’
 
এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান প্রতিটি বাজার কমিটিকে বাজার পর্যবেক্ষণের তাগিদ দেন। পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এসব কমিটির সমর্থন প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।
 
অন্যদিকে, শনিবার রাতে কারওয়ান বাজারে অভিযানের অভিজ্ঞতায় ভোক্তা অধিকার অধিদফতরের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস জানান, পণ্যের হাতবদলে কাছাকাছি দূরত্বেও দাম বাড়ানো হচ্ছে।
 
এর আগে, শান্তিনগর বাজার পরিস্থিতি পরিদর্শন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী। এ সময় কাউন্সিলর এনামুল হক আবুল, আমিনবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. মজিবুল হক, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ও আবু সিদ্দিকসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়