Apan Desh | আপন দেশ

চিঠির খামে ‘সাদা কাপড়’ পেলেন ঢাবি শিক্ষক, থানায় জিডি

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০০, ২০ সেপ্টেম্বর ২০২৩

চিঠির খামে ‘সাদা কাপড়’ পেলেন ঢাবি শিক্ষক, থানায় জিডি

ড. মো. নিজামুল হক ভূঁইয়া

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. নিজামুল হক ভূঁইয়াকে চিঠির খামে ‘সাদা কাপড়ের টুকরা’ পাঠানোর ঘটনা ঘটেছে। বুধবার (২০ সেপ্টেম্বর) ড. মো. নিজামুল হক ভূঁইয়া জানান, তিনি মঙ্গলবার নিজ ইনস্টিটিউটের ঠিকানায় ‘খাকি খামের চিঠিটি’ হাতে পেয়েছেন।

ঘটনাটি বিব্রতকর জানিয়ে তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি না আমার নিরাপত্তা দরকার আছে। তবে আমরা যারা শিক্ষক সমিতিতে আছি, বিভিন্ন টকশোতে যাচ্ছি, সরকারের উন্নয়নের পক্ষে কথা বলছি। আমার মনে হয় আমাদের সবাইকে এটা করবে।

এ ঘটনায় একই দিনে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া। সেখানে ওই অধ্যাপক চিঠির খামে ‘সাদা কাপড়ের টুকরা’ ছাড়াও ‘বিভিন্ন শিরোনামে’ কয়েকটি কাগজ পেয়েছেন বলে উল্লেখ করেছেন।

সাধারণ ডায়েরিতে তিনি লিখেছেন, ‘১৯ সেপ্টেম্বর সকাল অনুমান ১১.১৫ ঘটিকার সময় শাহবাগ থানাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট এ আমার অফিস কক্ষে আমার নামে একটি খাকি খামের চিঠি আসে। পরবর্তীতে একই তারিখ বিকাল অনুমান ৩ টা ২০ ঘটিকার সময় আমার বিভাগের (২য় তলা) অফিস কক্ষ থেকে আমার ব্যক্তিগত (একই ভবনের নিচ তলা) কক্ষে অফিস স্টাফ মো. ইমরান হোসেন (২৬) উক্ত খাকি খামের চিঠিটি আমার নিকট প্রদান করে।’

তিনি আরও লিখেছেন, আমি খামটি আমার বিভাগের সহকর্মী সহকারী অধ্যাপক জনাব সাইফুল ইসলামের উপস্থিতিতে খুলে– লাল কালির মার্কার দিয়ে হাতে লেখা ০১ (এক) টি কাগজ, যাহাতে ইংরেজি ভাষায় অশ্লীল বাক্য লেখা; ‘শেখ মুজিবের আসল বংশ পরিচয়’ শিরোনামে এ-৪ সাইজের একটি কাগজ; ‘দোস্তি: ত্রিশ লক্ষ লাশের উপর’ শিরোনামে বঙ্গবন্ধুসহ অন্যান্য ব্যক্তিবর্গের ছবি সংবলিত এ-৪ সাইজের একটি কাগজ, এবং; ছোট এক টুকরা সাদা কাপড় দেখতে পাই।

এ বিষয়ে ওই অধ্যাপক বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করেছেন এবং আইনগত সহায়তার জন্য সাধারণ ডায়েরির আবেদন করেছেন বলে জিডিতে উল্লেখ করেছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়