Apan Desh | আপন দেশ

মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল রোববারের মধ্যে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩০, ১০ ফেব্রুয়ারি ২০২৪

মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল রোববারের মধ্যে

ছবি : সংগৃহীত

চলতি ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৯৮ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সুষ্ঠুভাবে সারা দেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করবে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক মো. টিটু মিয়া এ তথ্য জানিয়েছেন। 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে দেশের ১৯টি কেন্দ্রের ৪৪টি প্রতিষ্ঠানে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য এক লাখ চার হাজার ৩৭৪ শিক্ষার্থী আবেদন করেন। দেশের ৩৭টি সরকারি মেডিক্যাল কলেজে পাঁচ হাজার ৩৮০টি ও ৬৭টি বেসরকারি মেডিক্যাল কলেজে ছয় হাজার ২৯৫টি আসন আছে।

আরও পড়ুন <> শেষ হল এমবিবিএস ভর্তি পরীক্ষা

এদিন সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনে পরীক্ষা হল পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, মেডিক্যাল ভর্তি পরীক্ষা সুষ্ঠু করার জন্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছিল।

বিকালে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক মো. টিটু মিয়া বলেন, ‘দেশের কোনো কেন্দ্রে প্রশ্নপত্র ফাঁস বা কোনো অপ্রীতিকর ঘটনার খবর আমরা পাইনি। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করব।’ তিনি বলেন, এ বছরও ভর্তি পরীক্ষায় ছাত্রের চেয়ে ছাত্রী বেশি। আবেদনকারীদের মধ্যে ৫৯ শতাংশ ছাত্রী, ৪১ শতাংশ ছাত্র।

এ বছর ছয়টি বেসরকারি মেডিক্যাল কলেজ কোনো শিক্ষার্থী ভর্তি করাতে পারবে না। এই তালিকায় আছে রাজধানীর উত্তরার আইচি মেডিক্যাল কলেজ, ধানমন্ডির নর্দান মেডিক্যাল কলেজ, রংপুরের নর্দান মেডিক্যাল কলেজ, রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজ, মোহাম্মদপুরের কেয়ার মেডিক্যাল কলেজ ও আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিক্যাল কলেজ।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়