Apan Desh | আপন দেশ

‘আপত্তিকর’ ভিডিও নিয়ে যা বললেন রাশমিকা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:৩১, ৭ নভেম্বর ২০২৩

‘আপত্তিকর’ ভিডিও নিয়ে যা বললেন রাশমিকা

ফাইল ছবি

লিফট থেকে এক তরুণী বেরিয়ে আসছেন। পরনে কালো রঙের পোশাক হলেও তা উর্ধাঙ্গ ঢাকছে না পুরোপুরি। সম্প্রতি এমনই আপত্তিকর একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিকমাধ্যমে। 

ধারণা করা হচ্ছে এটি দক্ষিণী নায়িকা রাশমিকা মান্দানা। যা নিয়ে মুহূর্তেই শুরু হয় নানা সমালোচনা ও চর্চা। কিন্তু ভিডিওতে থাকা ওই তরুণী কি আসলেই অভিনেত্রী রাশমিকা?

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, ভিডিওতে থাকা পোশাকে বিভিন্ন সময় দেখা যায় রাশমিকাকে। কিন্তু ভিডিওতে থাকা তরুণীটি রাশমিকা কিনা―এ নিয়ে অবশ্য সন্দেহ রয়েছে। এবার এ বিষয়ে কথা বলেছেন দক্ষিণী তারকা এই তারকা।

জানা গেছে, ভিডিওতে থাকা তরুণী অভিনেত্রী রাশমিকা নয়। মূলত অন্য এক নারীর ভিডিওতে এডিটিংয়ের মাধ্যমে দক্ষিণী নায়িকার মুখ বসানো হয়েছে। এ খবর প্রকাশ্যে আসার পরই অপরাধীদের শাস্তি চেয়েছেন এ নায়িকা।

আরও পড়ুন <> সবার সংশয় কেটে যাবে: বুবলী

এ ব্যাপারে রাশমিকা ইনস্টাগ্রামে লিখেছেন, আমার যে ডিপফেক ভিডিও ছড়িয়েছে সামাজিকমাধ্যমে, সেটা নিয়ে কথা বলতে গেলেও ভীষণ খারাপ লাগছে। আমি খুবই ব্যথিত। এ ঘটনা আমার কাছে খুবই ভয়ের।

এ ঘটনা শুধু তার জন্যই নয়, ক্যামেরার সামনে যারা কাজ করেন তাদের জন্যও ভয়ংকর বলে জানিয়েছেন রাশমিকা। এ ব্যাপারে তিনি বলেন, ভাবতেই ভয় করছে, কীভাবে প্রযুক্তির অপব্যবহার করা হচ্ছে। আজ একজন নারী ও অভিনেত্রী হিসেবে আমি আমার পরিবার, বন্ধু-বান্ধবীদের কাছে কৃতজ্ঞ; যারা আমাকে এই সময় সাপোর্ট করছেন।

তিনি আরও লিখেছেন, একবার ভাবুন, আমি যদি এই সময় স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রী হতাম। আমার তো মাথা কাজই করত না যে, এই পরিস্থিতি কীভাবে সামাল দেব। আমাদের সবার এই ধরনের সমস্যা নিয়ে কথা বলা উচিত।

সামাজিকমাধ্যমে ওই ভিডিও ছড়িয়ে পড়ার পর জানা যায়, মূলত আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই) অর্থাৎ কৃত্রিম মেধা ব্যবহার করে ভিডিওটি বিকৃত করা হয়েছে। এটি করেছেন জারা প্যাটলে নামের এক নারী। আর এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়