Apan Desh | আপন দেশ

মিথিলা পুরস্কার পেয়ে যা বললেন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১১:১১, ৫ মে ২০২৪

আপডেট: ১১:১২, ৫ মে ২০২৪

মিথিলা পুরস্কার পেয়ে যা বললেন

ছবি : সংগৃহীত

দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়ে রাফিয়াত রশিদ মিথিলা বলেন, এ পুরস্কার বেশ মর্যাদাপূর্ণ। নিজ দেশের বাইরে এমন পুরস্কার পেয়ে অনেক ভালো লাগছে, বিশেষ অনুভূতি হচ্ছে। 

তিনি বলেন, যেকোনো সম্মাননা কিংবা পুরস্কার আনন্দের এবং অনুপ্রেরণার। একজন শিল্পীর কাজকে যখন মূল্যায়ন করা হয় তখন সেটি সত্যি অনেক ভালো লাগার। 

গত ৩০ এপ্রিল দিল্লিতে বসেছিল দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের ১৪তম আসর। সেই আসরেই কলকাতার সিনেমা ‘ও অভাগী’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার ঘরে তোলেন মিথিলা। তবে সে সময় অফিশিয়াল কাজে দেশের বাইরে থাকায় তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। তার পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করে সিনেমাটির টিম। 

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন অনির্বাণ চক্রবর্তী। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও লিখেছেন তিনি। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সুব্রত দত্ত, দেবযানী চ্যাটার্জি, ঈশান মজুমদার, সায়ান ঘোষ, সৌরভ হালদার প্রমুখ।

আরও পড়ুন <> ‘আমি ব্রেকআপ করে নিলাম’

এদিকে কিছুদিন আগেই কানাডা থেকে দেশে ফিরেছেন মিথিলা। তবে চলতি সপ্তাহেই আবার আফ্রিকায় উড়াল দেবেন বলে জানালেন তিনি। 

মিথিলা বলেন, ‘এভাবেই আমার সময় যাচ্ছে। আজ ঢাকা তো কাল কলকাতা এবং পরশু আফ্রিকা কিংবা তানজানিয়া। মানুষ বুঝতেই চায় না যে, আমি যে প্রচুর ব্যস্ত থাকি। চাকরি, সংসার সবকিছু সামলে নিয়ে তারপর অভিনয় করি। এরমধ্যে অফিসের কাজের জন্য বছরের বেশিরভাগ সময়ই আমাকে দেশের বাইরে থাকতে হয়। যখনই দেশে আসি কিংবা একটু ফ্রি সময় পাই সেটি নিজের মেয়ের সঙ্গে কাটাতে পছন্দ করি।’

অন্যদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে মিথিলার চারটি সিনেমা। এরমধ্যে দু’টি দেশের এবং বাকি দু’টি কলকাতার। এ ছাড়া শিগগিরই তাকে দেখা যাবে ‘বাজি’ শিরোনামের একটি ওয়েব সিরিজে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়