Apan Desh | আপন দেশ

২২ হাসপাতাল-ক্লিনিক বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৫, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

২২ হাসপাতাল-ক্লিনিক বন্ধ

ছবি: সংগৃহীত

নানা অনিয়মের অভিযোগে সারাদেশের বিভিন্ন হাসপাতাল, ক্লিনিকে অভিযান চালিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এ সময় ২২ হাসপাতাল-ক্লিনিক বন্ধ করে ঘোষণা করা হয়েছে। এছাড়া ১৬ হাসপাতালকে জরিমানা ও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। সবচেয়ে বেশি হাসপাতাল ও ক্লিনিক বন্ধ হয়েছে ঢাকার বিভিন্ন এলাকায়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সারাদেশের ৩৭ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের অভিযান চালানো হয়। পরদিন অভিযান চলে ১০ হাসপাতালে।

স্বাস্থ্য অধিদফতরের অভিযানে বন্ধ করা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- ঢাকার মোহাম্মদপুরের লাইফ কেয়ার জেনারেল হাসপাতাল; পিপলস হেলথকেয়ার টেকনোলজিস্ট, ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টার; কলেজগেট এলাকার মুক্তিযোদ্ধা টাওয়ারের টিজি হাসপাতাল; রেডিয়াম ব্লাড ব্যাংক এবং এএইচএস ডায়ালাইসিস অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার; ঢাকা হেলথ কেয়ার।

মিরপুরের মাটিকাটা এলাকার ইসিবি চত্বরের ইশতিয়াক মেডিকেল সেন্টার, রাজধানী ব্লাড ব্যাংক, হেলথ পয়েন্ট, আল হাকিমি চক্ষু হাসপাতাল, কালশীর এ এইচ এস ডায়ালাইসিস অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, এশিয়ান ডায়াগনস্টিক সেন্টার এবং মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টার।

আরও পড়ুন>> কেন্দ্রীয় ওষুধাগারে হঠাৎ মন্ত্রী, পেলেন পবর্তসম অনিয়ম

সাভারের ফুলবাড়িয়া এলাকার আদনান হাসপাতাল ও ডায়ানস্টিক সেন্টার, হেমায়েতপুরের রহমান স্পেশালাইজড হাসপাতাল, টাঙ্গাইলের এলেঙ্গা ডায়াবেটিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। রংপুরের আরকে রোডের মেট্রো হাসপাতাল, ধাপ এলাকার সালমা ব্লাড ট্রান্সফিউশন সেন্টার এবং টেক্সটাইল মোড়ের মেডিকেয়ার ক্লিনিক অ্যান্ড নার্সিং হোম বন্ধ করা হয়।

অধিদফতরের হাসপাতাল শাখার কর্মকর্তারা জানান, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিকের প্রবেশপথে নিবন্ধন না টানানো, তথ্য কর্মকর্তা নিয়োগ ও লেবার রুম প্রটোকল বাধ্যবাধকতাসহ ১০ দফা নির্দেশনা যথাযথভাবে বাস্তবায়ন না করায়, নিবন্ধন না থাকা, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট রাখা ইত্যাদি কারণে এসব প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আবু হোসেন মো. মঈনুল হোসেন গত ২৫ ফেব্রুয়ারি রাজধানীতে অভিযান পরিচালনায় ৬টি উচ্চ পর্যায়ের টিম গঠন করে আদেশ জারি করেন। মঙ্গলবার দুটি ও বুধবার চারটি টিম অভিযান শুরু করে। এ ছয়টি টিমের দায়িত্বে রয়েছেন ছয়জন পরিচালক।

আপন দেশ/এসএমএ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু