Apan Desh | আপন দেশ

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনসহ জুনে ১১ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৫, ১১ জুন ২০২৩

আপডেট: ২২:২৪, ১১ জুন ২০২৩

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনসহ জুনে ১১ মৃত্যু

ফাইল ছবি

চলতি বছরে ডেঙ্গু মৌসুম আসার আগেই রোগী বাড়ছে হুহু করে। রোববার (১১ জুন) সর্বোচ্চ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৯ জন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬০৩ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুই জনের মৃত্যু হয়েছে। জুনে মাসের এই কয়েকদিনে ১১ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে। চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে।

রোববার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১৮৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৩৬ জন এবং ঢাকার বাইরে ৫৩ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ১৮৯ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬০৩ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪৯৭ জন এবং ঢাকার বাইরে ১০৬ জন।

চলতি বছরের এ পর্যন্ত ৩ হাজার ২১০ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৮৩ জন।

অধিদপ্তরের তথ্য মতে, চলতি বছরের জানুয়ারি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬৬ জন এবং মারা গেছেন ৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন এবং মারা গেছেন ৩ জন, মার্চে ভর্তি রোগীর সংখ্যা ১১১ জন এবং এপ্রিলে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪৩ জন এবং মারা গেছেন ২ জন।

মে মাসে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৩৬ জন এবং মারা গেছেন ২ জন। জুন মাসে ১ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ১১ জন।

আপন দেশ/জেডআই

শেয়ার করুনঃ

জনপ্রিয়