Apan Desh | আপন দেশ

আন্দোলনকারীদের জামায়াত-শিবির বললেন বিএসএমএমইউর ভিসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০০, ১৩ জুন ২০২৩

আপডেট: ২০:২৯, ১৩ জুন ২০২৩

আন্দোলনকারীদের জামায়াত-শিবির বললেন বিএসএমএমইউর ভিসি

ছবি : আপন দেশ

মাসিক ভাতা বৃদ্ধি করে ৫০ হাজার, ৯ মাসের বকেয়া ভাতা পরিশোধ এবং ভাতা নিয়মিত দেয়ার দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ভিসিকে অবরুদ্ধ করা প্রশিক্ষণার্থীদের সরিয়ে দেয়া হলো। 
 
মঙ্গলবার (১৩ জুন) সকাল ১১টা থেকে পাঁচ শতাধিক প্রশিক্ষণার্থী দাবি আদায়ের জন্য ভিসি মো. শারফুদ্দিন আহমেদের কার্যালয় ঘিরে রেখেছিলো। 

বিকেল সাড়ে ৪টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় তাদের সরিয়ে দেয়। এরপর মিল্টন হলে সংবাদ সম্মেলন করেন তিনি। তখন আন্দোলনরত চিকিৎসকদের দেশবিরোধী ও জামায়াত শিবির বলে আখ্যা দেন।

তখন ভিসি বলেন, ট্যাক্নোলজিস্ট, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা-আমি আপনাদের ধন্যবাদ জানাতে এসেছি। আমি বলে দিতে চাই, কোনো ষড়যন্ত্র কাজে আসবে না। আজকে বিশ্ববিদ্যালয় ও সরকারের বিরুদ্ধে আন্দোলন হচ্ছে। সবাই মিলে মোকাবিলা করব। এই জামায়াত-বিএনপির ক্ষপ্পরে আমাদের লোকরাও থাকতে পারে। এ সময় তার পক্ষে আন্দোলনকারীদের ধন্যবাদ জানান উপাচার্য।

আরও পড়ুন <> বিএসএমএমইউ’র ভিসি অবরুদ্ধ

এর আগে বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের সামনে জড়ো হতে থাকেন চিকিৎসকরা। এরপর সাড়ে ১১টার দিকে বিএসএমএমইউ উপাচার্যের কার্যালয় ভবনের নিচে বিক্ষোভ শুরু করেন তারা।

এ সময় তারা ৫০ হাজার টাকা ভাতাসহ তিন দফা দাবিতে স্লোগান দেন। তারা বলেন, বর্তমান বাজারমূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে মাসিক ভাতা বৃদ্ধি করতে হবে।

তারা জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বর্তমানে তিনটি নন-রেসিডেন্স কোর্স রয়েছে। সেগুলো হলো এমফিল, ডিপ্লোমা ও এমপিএইচ কোর্স। এসব কোর্সে সরকারি-বেসরকারি মেডিকেল থেকে এমবিবিএস পাস করা পাঁচ শতাধিক চিকিৎসক ৯ মাস ধরে কোনো ভাতা পাচ্ছেন না। 

আপন দেশ/জেডআই

শেয়ার করুনঃ

জনপ্রিয়