Apan Desh | আপন দেশ

২৪ ঘণ্টায় আরও ৯২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৯, ১৬ জুলাই ২০২৩

২৪ ঘণ্টায় আরও ৯২ জনের করোনা শনাক্ত

-ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯২ জনের।  তবে, কারও মৃত্যু হয়নি। এনিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৩ হাজার ৫৭৭ জন। আর করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৬৪ জনের।

রোববার (১৬ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ৫২৬টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে দুই হাজার ৫২৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫৪ লাখ ৯২ হাজার ৪২২টি।  

এ সময় ঢাকা শহরসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় ৪৮ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১০ হাজার ৪২৮ জন।   

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার তিন দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৩৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মোট ৭ জন আইসোলেশনে এসেছেন। একই সময়ে আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৮ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৬১০ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ২৯৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৩১৩ জন।  

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আপন দেশ/এমএমজেড

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়