Apan Desh | আপন দেশ

২৪ ঘণ্টায় আরও ৭৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫১, ১৮ জুলাই ২০২৩

২৪ ঘণ্টায় আরও ৭৩ জনের করোনা শনাক্ত

-ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৩ জনের। তবে এ সময়ে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। সব মিলিয়ে দেশে মাট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৪৩ হাজার ৭৩০ জনে। আর এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৬৫ জনের।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় ৮৭ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১০ হাজার ৫৮১ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৬০৫টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৬০৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫৪ লাখ ৯৫ হাজার ৯৫২টি।  

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ৫৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৩৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১০ জন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে চারজন ছাড়পত্র পেয়েছেন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৬২৬ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৩০৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৩১৯ জন।  

প্রসঙ্গত ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

আপন দেশ/এমএমজেড

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়