Apan Desh | আপন দেশ

ফ্লোরিডায় তিন কৃষ্ণাঙ্গকে হত্যা করে শ্বেতাঙ্গ বন্দুকধারীর আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৫১, ২৭ আগস্ট ২০২৩

আপডেট: ১৩:১৮, ২৭ আগস্ট ২০২৩

ফ্লোরিডায় তিন কৃষ্ণাঙ্গকে হত্যা করে শ্বেতাঙ্গ বন্দুকধারীর আত্মহত্যা

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শ্বেতাঙ্গ বন্দুকধারীর গুলিতে তিন কৃষ্ণাঙ্গ নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। তাদেরকে হত্যার পরে ওই বন্দুকধারীও আত্মহত্যা করেন। শনিবার (২৬ আগস্ট) ফ্লোরিডা রাজ্যের জ্যাকসনভিলেতে এ ঘটনা ঘটে। খবর- এএফপি

বন্দুকধারীর বয়স ২০ বছরের মতো। আত্মঘাতী বন্ধনী পরে এআর-রাইফেল ও হ্যান্ডগান নিয়ে ডলার জেনারেল নামে একটি দোকানে ঢুকে তিনি গুলি চালাতে শুরু করেন।

শেরিফ টিকে ওয়াটারস বলেন, বন্দুকধারীর লক্ষ্য ছিলেন কৃষ্ণাঙ্গরা। তাদেরই তিনি গুলি করে হত্যা করতে চেয়েছিলেন। শ্বেতাঙ্গ ওই বন্দুকধারী বর্ণবাদী ছিলেন। কৃষ্ণাঙ্গদের প্রতি তার বিদ্বেষ ছিল। ঘৃণা থেকেই বন্দুকধারী এ রকম হত্যাকাণ্ড ঘটিয়েছেন।  

এদিকে বিষয়টি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অবগত করা হয়েছে বলে জানিয়েছে হোয়াইট হাউজ।

বন্দুক সহিংসতা সংরক্ষণাগার ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, এই বছরের শুরু থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতায় ২৮ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। দিন দিন এ ধরনের ঘটনা বাড়ছে দেশটিতে। অস্ত্র আইন আরও কঠোরের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করে আসছে দেশটির সাধারণ মানুষ। এর পক্ষে আছেন জো বাইডেনও। কিন্তু নানা জটিলতায় আটকে আছে অস্ত্র আইন কঠোর করার বিষয়টি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়