Apan Desh | আপন দেশ

হিটলারের চেয়েও খারাপ নেতানিয়াহু: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৪, ২৮ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১০:৫৫, ২৮ ডিসেম্বর ২০২৩

হিটলারের চেয়েও খারাপ নেতানিয়াহু: এরদোয়ান

ফাইল ছবি

রিসেপ তাইয়েপ এরদোয়ান গাজায় ইসরায়েলের হামলাকে ইহুদিদের প্রতি নাৎসিদের আচরণের সঙ্গে তুলনা করেছেন। তিনি বলেছেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু নাৎসি নেতা অ্যাডলফ হিটলারের চেয়েও খারাপ মানুষ।

বুধবার (২৭ ডিসেম্বর) আঙ্কারায় একটি অনুষ্ঠানে দেয়া বক্তৃতার সময় তিনি নেতানিয়াহু গণহত্যার জন্য দোষী অভিযোগ করে এ মন্তব্য করেন। খবর টাইমস অব ইসরাইলের।

আঙ্কারায় এক অনুষ্ঠানে এরদোয়ান ইসরায়েলের প্রতি পশ্চিমা সমর্থনের সমালোচনা পুনর্ব্যক্ত করে বলেন, গাজার সংঘাত সম্পর্কে দৃষ্টিভঙ্গির কারণে নিপীড়নের শিকার শিক্ষাবিদ ও বিজ্ঞানীদের স্বাগত জানাতে তুরস্ক প্রস্তুত।

আরও পড়ুন <> গাজায় নিহত ২১ হাজার ছাড়ালো, অধিকাংশ নারী-শিশু

তিনি বলেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গাজায় যা করছেন এবং কয়েক দশক আগে ইউরোপে নাৎসি নেতা অ্যাডলফ হিটলার যা করেছেন; তার মধ্যে কোনো পার্থক্য নেই। 

এরদোয়ান বলেন, হলোকাস্টে ছয় মিলিয়ন ইহুদিকে হত্যা গাজায় হামাসের সঙ্গে ইসরাইলের যুদ্ধের মতো খারাপ ছিল না এবং উপত্যকায় ফিলিস্তিনিদের প্রতি ইসরায়েলের আচরণকে ইহুদিদের সঙ্গে তুলনা করেন। ঘনত্ব ও মৃত্যু শিবিরে আটকে রাখা হয়েছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়