Apan Desh | আপন দেশ

এবার ইসরায়েলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০০:৪৫, ১৮ এপ্রিল ২০২৪

এবার ইসরায়েলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা

ছবি : সংগৃহীত

ইরানের হামলার পর নানা পরিকল্পনা সাজাতে ব্যস্ত ইহুদিবাদী ইসরায়েল। এর মাঝেই ইসরায়েলের ৯১তম সেনা ডিভিশনের ব্যারাক লক্ষ্য করে হামলা চালানোর দাবি করেছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে সাতটায় ওই ডিভিশনের প্রধান কার্যালয় লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। এই হামলায় বুরকান রকেট ব্যবহার করার কথা জানিয়েছে হিজবুল্লাহ। খবর আল জাজিরার।

এরপর ইসরায়েলি লক্ষ্যবস্তুতে সকাল ৭টা ৫০ মিনিট ও তার এক ঘণ্টা পরই আরও দুটি হামলা চালানোর দাবি করে হিজবুল্লাহ। এসময় রকেট ও গোলা বর্ষণ করা হয়। আরেকটি ইসরায়েলি সেনা সমাবেশে হামলা চালানোর দাবিও করেছে হিজবুল্লাহ। রাশিয়া এলাকায় ওই ইসরায়েলি সেনাদের ওপরও রকেট ও গোলা নিক্ষেপ করা হয়। 

তবে এই হামলার বিষয়ে কোনো তথ্য দেয়নি ইসরায়েল। ফলে ক্ষয়ক্ষতি ও হতাহতের পরিমাণ সম্পর্কে কিছুই জানা যায়নি। গত মঙ্গলবার রাতেও ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে বেশ কয়েকটি হামলা চালিয়েছে হিজবুল্লাহ। তারা ইসরায়েলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমকে লক্ষ্যবস্তু করার একটি ভিডিও প্রকাশ করেছে। 

আরও পড়ুন <> আরব আমিরাতে দীর্ঘ ৭৫ বছরে এমন বৃষ্টি হয়নি

আল জাজিরার খবরে বলা হয়, ইসরায়েলের উত্তরাঞ্চলীয় বেদুইন গ্রাম আরব আল-আরামশের একটি কমিউনিটি সেন্টারে ক্ষেপণাস্ত্র ও রকেট আঘাত হেনেছে। হামলায় আহত হয়েছেন ছয়জন। এ ছাড়া ঘটনাস্থলে একটি গাড়িতেও আঘাত লাগে যাতে আরো একজন আহত হয়েছেন। 

খবর অনুসারে, আহতদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর, একজনের অবস্থা মাঝারি এবং চারজন হালকা আহত হয়েছেন। তবে ইসরায়েলের স্থানীয় একটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে আহতের সংখ্যা ১১ জন। প্রাথমিক খবর অনুযায়ী, লেবানন থেকে আরব আল-আরামশের অঞ্চল লক্ষ্য করে ছয়টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। 

বুধবার হিজবুল্লাহ হামলার দায় স্বীকার করে বলেছে, লেবাননে হিজবুল্লাহ সদস্য ও কমান্ডারদের ওপর ইসরায়েলি হত্যাকাণ্ডের জবাবে আরব আল-আরামশে একটি ইসরায়েলি সামরিক স্থাপনায় ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছেন তারা।

ইসরায়েলের স্থানীয় গণমাধ্যমের খবর অনুসারে, বেদুইন গ্রামের প্রধান আদিভ জায়েভ জানিয়েছেন, গ্রামটিতে তিনটি রকেট আঘাত হেনেছে, এর মধ্যে দুটি সরাসরি কমিউনিটি সেন্টারে আঘাত হেনেছে। রকেট হামলার আগে সাইরেন বাজেনি।

এর আগে মঙ্গলবার লেবাননের ইরানপন্থী সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের চার সেনা আহত হন। ইসরায়েল জানায় আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। ইসরায়েলের উত্তরাঞ্চলে লেবানন সীমান্তে রাতে বিস্ফোরণ ঘটলে এই চার সেনা আহত হন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়