Apan Desh | আপন দেশ

ফিলিস্তিনি পোস্টে ‘লাইক’ দিয়ে চাকরি হারালেন অধ্যক্ষ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৫, ৯ মে ২০২৪

ফিলিস্তিনি পোস্টে ‘লাইক’ দিয়ে চাকরি হারালেন অধ্যক্ষ

ছবি: সংগৃহীত

ভারতের মুম্বাইয়ের পারভীন শেখ নামে এক স্কুল শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনের পক্ষে দেয়া এক পোস্টে ‘লাইক’ দিয়েছিলেন তিনি। এর জেরে তাকে বরখাস্ত করা হয়েছে। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পারভীন শেখ সোমাইয়া স্কুলের অধ্যক্ষ। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি সোশ্যাল মিডিয়ায় ‘হামাসপন্থি’, ‘ইসলামপন্থি’ ও ‘হিন্দুত্ববিরোধী’ লেখার প্রতি সমর্থন জানিয়েছেন।

গত মঙ্গলবার এক বিবৃতিতে সোমাইয়া স্কুল কর্তৃপক্ষ সোশ্যাল হ্যান্ডেল এক্সে (সাবেক টুইটার) জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় পারভিন শেখের কর্মকাণ্ড ‘স্পষ্টভাবে আমাদের লালিত মূল্যবোধের সঙ্গে সংগতিপূর্ণ’ নয়। সুতরাং ‘গভীর উদ্বেগ’ ও ‘সতর্ক বিবেচনার’ পর তাকে চাকরি থেকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে বরখাস্তের বিষয়ে জানতে চাইলে পারভিন শেখ এনডিটিভিকে বলেন, ‘এ সিদ্ধান্ত অন্যায়। ম্যানেজমেন্টের কাছ থেকে বরখাস্তের নোটিস পাওয়ার আগেই সোশ্যাল মিডিয়া থেকে আমার পদত্যাগের খবর জেনে আমি হতবাক হয়েছি।’

এনডিটিভি জানিয়েছে, পারভীন শেখ প্রায় ১২ বছর ধরে সোমাইয়া স্কুলের সঙ্গে যুক্ত ছিলেন। সাত বছর আগে তিনি অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। পারভীন শেখের লিংকডইন প্রোফাইল অনুসারে, শিক্ষা ক্ষেত্রে ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে তার।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়