Apan Desh | আপন দেশ

পাকিস্তানের গণতন্ত্র হুমকিতে : ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:২৫, ১৪ মে ২০২৩

পাকিস্তানের গণতন্ত্র হুমকিতে : ইমরান খান

ফাইল ছবি

পাকিস্তানের গণতন্ত্র হুমকির মুখে বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। শনিবার (১৩ মে) জামিন পেয়ে এক ভিডিও বার্তায় তিনি এ মন্তব্য করেন।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, আল-কাদির ট্রাস্ট মামলায় জামিন পেয়ে শনিবার লাহোর থেকে সবার উদ্দেশ্যে বক্তব্য দেন ইমরান খান। এ সময় তার ওপর হামলা, অপহরণ কায়দায় গ্রেফতার, পাকিস্তানের গণতন্ত্র সবকিছু নিয়ে কথা বলেন।

পাকিস্তানের গণতন্ত্র বর্তমানে হুমকির মুখে রয়েছে জানিয়ে নওয়াজ শরিফ পাকিস্তানের স্বাধীন বিচার বিভাগকে ধ্বংস করেছে অভিযোগ করেন ইমরান। তিনি বলেন, বিচারব্যবস্থার ধ্বংস মানে দেশের গণতন্ত্র হুমকির মুখে পড়া। পিটিআই নেতা আরও বলেন, গত বছর সমাবেশে তাকে গুলির নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

একপর্যায়ে জেলে যাওয়া থেকে ঠেকানোয় বিচার বিভাগ ও পিটিআই সমর্থকদের ধন্যবাদ জানান ইমরান খান।

এদিকে রোববার (১৪ মে) বিকেলে 'হাকিকি আজাদী' আইন বাঁচাও, পাকিস্তান বাঁচাও লেখা প্ল্যাকার্ড হাতে সবাইকে প্রতিবাদের ডাক দিয়েছেন পিটিআই নেতা। এর আগে পিটিআই প্রধান ইমরান খান তার নিজের গ্রেফতার ও তার জেরে দেশজুড়ে সহিংসতার জন্য দেশটির সেনাপ্রধানকে দায়ী করেছেন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়