Apan Desh | আপন দেশ

এনটিআরসিএ ৯৬ হাজার শিক্ষক নেবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৬, ৩১ মার্চ ২০২৪

এনটিআরসিএ ৯৬ হাজার শিক্ষক নেবে

ছবি: সংগৃহীত

বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর মধ্যে স্কুল অ্যান্ড‌ কলেজে ৪৩ হাজার ২৮৬ জন, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০ শিক্ষক নিয়োগ দেয়া হবে।

রোববার (৩১ মার্চ) বিকেলে এনটিআরসিএ-এর পঞ্চম এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আগামী ১৭ এপ্রিল থেকে আবেদন করতে পারবেন প্রার্থীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট পদে নিয়োগপ্রত্যাশী নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬, মাদ্রাসা, ব্যবসা ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০ পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে।

এছাড়াও বলা হয়েছে, ৯৬ হাজার ৭৩৬ শূন্যপদে পদভিত্তিক তালিকা আগামী ১৭ এপ্রিল দুপুর ১২টায় এনটিআরসিএর ওয়েবসাইটে, এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ওই দিন থেকেই আবেদন করতে পারবেন আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীরা। আবেদনকারী প্রার্থীর বয়স ১ জানুয়ারি, ২০২৪ সালে ৩৫ বছর বা এর কম হতে হবে।

এর আগে, ২৯ ফেব্রুয়ারি থেকে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্যপদের তথ্য সংগ্রহ শুরু হয়। ১৮ মার্চ এ তথ্য সংগ্রহ শেষ হয়। পরবর্তীতে শূন্যপদের তথ্য সংশোধনের সময় বেঁধে দেয় এনটিআরসিএ। ২৫ মার্চ সেই তথ্য সংশোধনের সময়সীমা শেষ হয়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়