Apan Desh | আপন দেশ

কনে উদ্ধার, নানা শ্বশুরসহ বর কারাগারে

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২০, ৪ এপ্রিল ২০২৩

কনে উদ্ধার, নানা শ্বশুরসহ বর কারাগারে

ছবি : আপন দেশ

প্রেমের টানে ঘর ছেড়েছে দু’জনে। প্রশাসনের সাথে দু’জনের পরিবারই তালাশ করেছে। দিনভর তালাশের পর দেখা মিলেছে প্রেমিক যোগল উঠেছেন তার নানার বাড়ীতে। ইতোমধ্যে বিয়ের কাজ সম্পন্ন করা হয়েছে। তাতে সাক্ষী হয়েছেন কনের নানা।

উধাও হবার দিনই কনের বাবা দিনাজপুরের হাকিমপুর হিলি প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার (৪ এপ্রিল) তালাশে নামে উপজেলা প্রশাসন। অবশেষে হিলি পৌরসভার বড় ডাঙ্গাপাড়া গ্রাম মেয়ের নানার বাড়ি থেকে মেয়েকে উদ্ধার করা হয়। তাদেরকে ইউএনও কার্যালয়ে নেয়া হয়। বসানো হয় ভ্রাম্যমাণ আদালত। জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে বরের নাম আরিফ হোসেন। উপজেলার আলীহাট ইউনিয়নের জাংগই গ্রামের রকিব উদ্দিনের ছেলে সে। তার বয়স (২১) বছর। কনের বয়স আরও কম।

এদিকে বিয়েতে স্বাক্ষী থাকায় বরের নানা আশরাফ আলীকে (৭৯) ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন হাকিমপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোকলেদা খাতুন মীম। আর বর আরিফ হোসেনকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। 

পারিবারিক সুত্রে জানা যায়, সোমবার ( ৩ এপ্রিল) রাতে ছেলে ও মেয়ে তাদের প্রেমের সম্পর্কের টানে পরিবারের সদস্যদের অজান্তে নিখোঁজ হয়। পরদিন (মঙ্গলবার) অনেক খোঁজাখুঁজির পরে জানা যায় মেয়ের নানার বাড়ি পৌরসভার বড় ডাঙ্গাপাড়া গ্রামে লুকিয়ে আছে। পরে প্রশাসনের সহয়তায় মেয়ের নানা বাড়ি থেকে ছেলে ও মেয়ে উদ্ধার করা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর- এ আলম বলেন, মেয়ের বাবা আমাদের কাছে অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতে মেয়ের নানা বাড়ি থেকে মেয়েকে উদ্ধার করি। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। প্রাপ্ত বয়স্ক হওয়ায় ছেলে (নাতি) এবং গ্রাম্য বিবাহে স্বাক্ষী থাকার অপরাধে তার নানাকে সাজা দেয়া হয়েছে। মেয়ে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মেয়েকে তার বাবার হেফাজতে দেয়া হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়