Apan Desh | আপন দেশ

বিচারকের সঙ্গে যখন হেয়ারিংয়ে যাই মনে হয় কখন কী বলে ফেলি!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৩, ১৯ মে ২০২৩

বিচারকের সঙ্গে যখন হেয়ারিংয়ে যাই মনে হয় কখন কী বলে ফেলি!

জান্নাতুল ফেরদৌস পিয়া

আইন পেশায় জড়িয়ে নিজেকে গর্বিত মনে করেন মিস বাংলাদেশ খ্যাত জান্নাতুল ফেরদৌস পিয়া। ১৫ বছর ধরে সুনামের সঙ্গে মডেলিং করছেন পিয়া জান্নাতুল। তিনি তার কাজ দিয়ে বিশ্বের বিভিন্ন ফ্যাশন শোতে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন।

শুধু মডেলিং নয়, অভিনয়েও পিয়া জান্নাতুল নিজেকে প্রমাণ করেছেন। ক্রিকেট উপস্থাপনা দিয়ে সবার নজর কেড়েছেন। সবখানে সমান পারদর্শী এই তারকা এখন আইন পেশায় জড়িত। গত বছর থেকে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে কাজ করছেন।

আইন পেশা নিয়ে এই তারকা মডেল বলেন, এই পেশাটা তার কাছে ফ্যানটাস্টিক! তিনি বলেন, আমি গর্বিত, দেশের সর্বোচ্চ আদালতে আইনজীবী হিসেবে কাজ করছি। মানুষকে ন্যায় বিচার পাইয়ে দিতে এই পেশায় যুক্ত হয়েছি। আমি এটা গর্ব করে বলতে পারি।

পিয়া জান্নাতুল বলেন, চারপাশে নেগেটিভ ইস্যু। এটা হচ্ছে না ওটা হচ্ছে না! কিন্তু আমি চেষ্টা করি আমার অবস্থান থেকে কতখানি মানুষের পাশে থাকতে পারি। ন্যায়ের সঙ্গে থাকতে যে কোনো পেশায় জড়িত থেকে কাজ করা যায়। দুর্নীতি যেখানে থাকবে সেখানে প্রতিবাদ করা উচিত।

পিয়া জানান, যখন প্রথম মডেলিং শুরু করেছিলেন হাইহিল জুতো পরে হাঁটতে ভয় পেতেন। তার মনে হতো এই বুঝি পড়ে যাবেন। এখন যখন বিচারকের সঙ্গে হেয়ারিংয়ে যাই মনে হয় কখন কী বলে ফেলি! মাঝেমধ্যে নার্ভাস লাগলেও অনুশীলনের ফলে ধীরে ধীরে সবকিছু কাটিয়ে উঠছি।

ঢাকার ‘লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ’ থেকে আইন বিষয়ে পড়াশোনা করেছেন খুলনার মেয়ে পিয়া জান্নাতুল। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছেন। সেইসঙ্গে তিনি মডেলিং কর্মশালার উপর গ্রুমিং স্কুল চালু করেছেন।

‘মাস্টারক্লাস পিকচার পারফেক্ট বাই পিয়া জান্নাতুল’ নামে এ কর্মশালায় শুধুমাত্র তাদের গ্রুমিং করানো হবে তাদের যারা মডেল হতে চায়। পাশাপাশি জব সেক্টরে নিজেকে তৈরি করার প্রশিক্ষণও দেয়া হচ্ছে।
আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়