Apan Desh | আপন দেশ

‘সংসদে যাচ্ছে গণমাধ্যমকর্মী আইন’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৫৬, ৪ মে ২০২৪

আপডেট: ১৫:৫৫, ৪ মে ২০২৪

‘সংসদে যাচ্ছে গণমাধ্যমকর্মী আইন’

ছবি : আপন দেশ

সাংবাদিক সংগঠনগুলোর প্রতিনিধিদের মতামত নিয়ে গণমাধ্যমকর্মী আইন দ্রুত সংসদে উত্থাপন করা হবে। এজন্য কাজ করছে তথ্য মন্ত্রণালয়। বলেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

শনিবার (৪ মে) জাতীয় প্রেসক্লাবে সম্পাদক পরিষদ আয়োজিত ‘পরিবেশগত সংকট মোকাবেলায় সাংবাদিকতা’ শীর্ষক সভায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পরিবেশ বিপর্যয়ে প্রধান দায়ী উন্নত বিশ্ব। তবে, দেশের পরিবেশ সুরক্ষার সাংবাদিকতায় প্রণোদনা সহায়তা দেয়া হবে। গণমাধ্যম স্বাধীনভাবে সাংবাদিকতা করবে। সরকার গণমাধ্যমকে বন্ধু মনে করে এবং সকল সমালোচনাকে স্বাগত জানায়। জনগণের স্বার্থে সব তথ্য দেয়া উচিত যা জনগণের পক্ষে। অন্যান্য দেশে কেন্দ্রীয় ব্যাংক যেভাবে তথ্য দেয় সে স্ট্যান্ডার্ড ফলো করা উচিত বাংলাদেশ ব্যাংকের।

আলোচনায় যোগ দিয়ে সম্পাদকরা জানান, দেশে যে সংকটগুলো চলছে তার মধ্যে বড় সংকট পরিবেশ বিপর্যয়। যারা জমি দখল করছে তাদের অনেকের মিডিয়া আছে। সেখানে বড় চ্যালেঞ্জ সাংবাদিকতা। তবে, পরিবেশকে গুরুত্ব দিয়ে সাংবাদিকতার ওপর তাগিদ দেন তারা।

নোয়াবের সভাপতি এ কে আজাদ বলেন, বিভিন্ন মহলের চাপের কারণে দেশে সাংবাদিকতা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সব নিউজ তারা ছাপাতে পারেন না।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়