Apan Desh | আপন দেশ

ইসরায়েলে বন্ধ আল-জাজিরা

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৮, ৫ মে ২০২৪

ইসরায়েলে বন্ধ আল-জাজিরা

ইসরায়েলে আল-জাজিরার অফিস। ছবি: সংগৃহীত

ইসরায়েলে ইসকানিমূলক কোনো চ্যানেলের স্থান নেই। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বলা সেই কথা রাখলো তেল আবিব। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সম্প্রচার বন্ধ করা হয়েছে ইসরায়েলে। দেশটির যোগাযোগমন্ত্রী শ্লোমো কারহি এক্সে এক পোস্টে জানিয়েছেন, তিনি আল-জাজিরা বন্ধের আদেশে স্বাক্ষর করেছেন, যা অবিলম্বে কার্যকর হবে।

এ ব্যাপারে রোববার (৫ মে) একমত হয়েছেন দেশটির মন্ত্রিসভার সদস্যরা। দেশটির সংবাদপত্র হারেৎজের খবরে বলা হয়েছে, আল-জাজিরা বন্ধের পক্ষে সর্বসম্মতিক্রমে ভোট দিয়েছে ইসরায়েলি সরকার। প্রধানমন্ত্রী নেতানিয়াহুর মন্ত্রিসভা দেশটিতে আল-জাজিরার কার্যক্রম বন্ধ করার জন্য সর্বসম্মতিক্রমে ভোট দিয়েছে।

আরও পড়ুন>> গাজায় নিহত সাংবাদিকের সংখ্যা ১০০ ছাড়াল

গাজার বিরুদ্ধে যুদ্ধের সময় আল-জাজিরাকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচনা করছে তেল আবিব। দেশটিতে সাময়িকভাবে গণমাধ্যমটির সম্প্রচার বন্ধের অনুমতি দিয়ে সংসদে আইন পাস করা হয়। পরে মন্ত্রিসভায় এ ভোট অনুষ্ঠিত হয়। আর বেনিয়ামিন নেতানিয়াহু আল-জাজিরাকে ‘উসকানিমূলক গণমাধ্যম’ বলে আখ্যায়িত করেছেন। 

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েল হামাস সংঘাত শুরু হয়। এর অবরুদ্ধ গাজায় ইসরায়েলের নারকীয় তান্ডবের চিত্র সরাসরি সম্প্রচার করে যাচ্ছে আল-জাজিরা। যা রীতিমতো ইসরায়েলের ‘গলার কাটা’ হয়ে দাঁড়িয়েছে। আল-জাজিরার সম্প্রচার নিয়ে প্রবল আপত্তি করতে থাকে ইহুদিবাদী ইসরায়েল। 

সূত্র: দ্য জেরুজালেম পোস্ট

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়