Apan Desh | আপন দেশ

ডিজিটাল নিরাপত্ত্বা আইন বাতিলের দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০৮, ৩ এপ্রিল ২০২৩

আপডেট: ১৪:০৯, ৩ এপ্রিল ২০২৩

ডিজিটাল নিরাপত্ত্বা আইন বাতিলের দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন

ছবি : আপন দেশ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন করেছে মানিকগঞ্জের সাংবাদিকরা। সোমবার (৩ এপ্রিল) সকালে স্থানীয় পাবলিক লাইব্রেরির সামনে এ কর্মসূচির আয়োজন করে মানিকগঞ্জ জেলা প্রেসক্লাব। তাদের দাবি গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা, ডিজিটাল নিরাপত্তা আইন এবং সারাদেশে গ্রেফতারকৃত সাংবাদিকদের নিঃশর্তে মুক্তির।   

জেলাসদরসহ বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা মানববন্ধনে অংশ নেয়। এতে মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে আটক বা গ্রেফতার নতুন কিছু নয়। গত চার বছরে প্রায় ১১০০ মামলা হয়েছে এই ডিজিটাল নিরাপত্তা আইনে। গত এক মাসের সাত জন সাংবাদিককে আটক করা হয়েছে। গত কয়েকদিন আগে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য এই সরকার যে কালো আইন করেছে তার মাধ্যমে বারবার সাংবাদিকদের নির্যাতন করা হচ্ছে। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে জনগণের কণ্ঠ রোধ করা হচ্ছে। এই কালো আইন থেকে সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবী ও রাজনৈতিক কেউই রেহায় পাচ্ছে না। সবাইকে হয়রানি করা হচ্ছে। 

তিনি বলেন, প্রথম আলোর সাংবাদিক ও সম্পাদকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। শুধু প্রথম আলো নয়, গত দুই দিন আগে দৈনিক যুগান্তরের সাংবাদিক মাহবুবুল আলম লাভলুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে। এই কালো আইনে গ্রেফতারকৃত সকল সাংবাদিকদের নিঃশর্ত মুক্তি চাই। 

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম নুরুজ্জামান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সাংবাদিকদের কণ্ঠ রোধ করা হচ্ছে। এই কালো আইনে বারবার সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছে। আমরা অবিলম্বে প্রথম আলোর সাংবাদিক শামসসহ সারাদেশের গ্রেফতাকৃত সাংবাদিকদের নিঃশর্ত মুক্তি চাই।

এসময় মানববন্ধনে দৌলতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ.বি.খান বাবু, হরিরামপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার চৌধুরী, সাটুরিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ তজুমুদ্দিন সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক শিকদার শামীম আল মামুন, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন সাইফুল, বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়