Apan Desh | আপন দেশ

বিএনপির প্রতি আমেরিকা যথেষ্ঠ অসন্তুষ্ট: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০০, ১৪ ডিসেম্বর ২০২৩

বিএনপির প্রতি আমেরিকা যথেষ্ঠ অসন্তুষ্ট: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমার ধারণা, আমেরিকা তাদের প্রতি যথেষ্ঠ অসন্তুষ্ট। কারণ আমেরিকাও জ্বালাও-পোড়াও চায় না। আমেরিকা সন্ত্রাসী তৎপরতা চায় না। তিনি বলেন, নির্বাচন নিয়ে বাংলাদেশের ওপর বহির্বিশ্বের কোনো চাপ নেই। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে আমাদের ওপর বহির্বিশ্বের কোনো চাপ নেই। আমরা আমাদের নিজেদের প্রেসারে (চাপে) আছি। একটা সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই। এটা আমাদের প্রেসার। এটা আমরা নিজেরাই সিদ্ধান্ত নিয়েছি।

ড. মোমেন বলেন, বহির্বিশ্ব আমাদের সহায়তায় কাজ করছে। বহির্বিশ্ব চায় একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন। তারা এর সঙ্গে যুক্ত করেছে কোনো ভায়োলেন্স (সংঘাত) নয়। আমরাও চাই অবাধ ও সুষ্ঠু নির্বাচন। এ ব্যাপারে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। সুতরাং আমরা কোনো চাপে নেই, নিজেদের চাপে আছি।

আরও পড়ুন <<>> নির্বাচনের আগে নিষেধাজ্ঞা নিয়ে যুক্তরাষ্ট্রের বার্তা

বিএনপি দাবি করছে যুক্তরাষ্ট্র এ ধরনের নির্বাচন চায় না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি দাবি করলে ওদের জিজ্ঞেস করুন, কিন্তু আমার মনে হয় বিএনপি যে কাজগুলো করেছে, আমেরিকা (যুক্তরাষ্ট্র) তাতে সন্তুষ্ট নয়। কারণ, আমেরিকাও জ্বালাও-পোড়াও চায় না। আমেরিকা সন্ত্রাসী তৎপরতা চায় না। সুতরাং আমার ধারণা, আমেরিকা তাদের প্রতি যথেষ্ঠ অসন্তুষ্ট।

তিনি বলেন, গণতান্ত্রিক যে মাইন্ডসেট (মনোভাব) এটা তাদের (বিএনপি) কাছ থেকে আমেরিকা পায়নি। আমেরিকা গণতন্ত্রে বিশ্বাস করে, আমরাও গণতন্ত্রে বিশ্বাস করি। আমাদের সঙ্গে ওদের মানসিকভাবে কোনো তফাৎ নেই।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়