Apan Desh | আপন দেশ

ড. ইউনূসের রায়কে রাজনৈতিক প্রতিহিংসা বলছে অ্যামনেস্টি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩০, ২ জানুয়ারি ২০২৪

ড. ইউনূসের রায়কে রাজনৈতিক প্রতিহিংসা বলছে অ্যামনেস্টি

ফাইল ছবি

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের বিরুদ্ধে দেয়া রায় রাজনৈতিক প্রতিহিংসায়। বিবৃতিতে এমন অভিযোগ করেছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল দক্ষিণ এশিয়া।

সংস্থাটি জানিয়েছে, গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. ইউনূসের বিচারের ক্ষেত্রে আন্তর্জাতিক মানবাধিকার আইন লঙ্ঘন করা হয়েছে। তার মামলাটি অস্বাভাবিক গতিতে বিচার সম্পন্ন হয়েছে। বাংলাদেশের অন্যান্য শ্রম অধিকার-সম্পর্কিত আদালতের মামলার অগ্রগতির সম্পূর্ণ বিপরীত এটি।

অ্যামনেস্টি তাদের বিবৃতিতে আরও বলে, ইউনূসের বিরুদ্ধে অস্বাভাবিক গতিতে বিচার সম্পন্ন হয়েছে তা বাংলাদেশের অন্যান্য শ্রম অধিকার-সম্পর্কিত আদালতের মামলার অগ্রগতির সম্পূর্ণ বিপরীত।

ড. ইউনূসের কারাদণ্ডের খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। সোমবার (১ জানুয়ারি) বিকেলে ঢাকার শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা এ রায় ঘোষণা করেন। এদিকে রায়ের পর এক মাসের মধ্যে আপিলের শর্তে জামিন পেয়েছেন ড. মুহাম্মদ ইউনূস। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়