Apan Desh | আপন দেশ

শাহজালালে সাড়ে ৩ কেজি সোনাসহ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১২, ৩ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১১:১৬, ৩ ফেব্রুয়ারি ২০২৪

শাহজালালে সাড়ে ৩ কেজি সোনাসহ যাত্রী আটক

ছবি : সংগৃহীত

রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তিন কেজি ৪৯৮ গ্রাম সোনাসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে দুবাই থেকে আসা এম মাসুদ ইমাম নামে এক যাত্রীর কাছ থেকে এসব সোনা উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা জানিয়েছে, দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইনের ফ্লাইট ইকে ৫৮৪ রাত ১০টা ৪৬ মিনিটের দিকে বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে এই ফ্লাইটে অভিযান চালানো হয়।

উড়োজাহাজটি ১০ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার পর ফ্লাইটের ‘২৬কে’ সিটের যাত্রী এম মাসুদ ইমামের পরিচয় নিশ্চিত করা হয়। তার দেহ তল্লাশি করে একটি চামড়ার মানিব্যাগের ভেতরে একটি বড় আকারের সোনার কয়েন (গোল্ড মেডেল) পাওয়া যায়, যা তিনি নিজের বলে স্বীকার করেন। তার কাছে আরও দুটি একই আকৃতির ও সদৃশ মানিব্যাগ উদ্ধার করা হয়, যার ভেতর একাধিক সোনার বার ছিল।

আরও পড়ুন <> মাটিরাঙ্গার পাহাড়ে টমেটোর বাম্পার ফলন

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক ফারহানা বেগম জানান, ওই যাত্রীর দুটি মানিব্যাগ থেকে ২৮টি সোনার বার এবং একটি মানিব্যাগ হতে একটি বড় আকারের সোনার কয়েন পাওয়া গেছে। এরমধ্যে ২৮টি সোনার বারের ওজন তিন কেজি ২৪৮ গ্রাম এবং সোনার কয়েনটির ওজন ২৫০ গ্রাম। সবমিলিয়ে মোট তিন কেজি ৪৯৮ গ্রাম সোনা উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য তিন কোটি ১৪ লাখ ৮২ হাজার টাকা। আটক সোনা ঢাকা কাস্টম হাউসের মূল্যবান শুল্ক গুদামে জমা দেয়ার কাজ চলছে।

চোরাচালান অপরাধ সংঘটিত হওয়ায় যাত্রীকে আটক করা হয় এবং বিমানবন্দর থানায় যাত্রীকে হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে শুল্ক গোয়েন্দা।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়