Apan Desh | আপন দেশ

সরকারি চাকরিতে শূন্যপদ ৫ লাখ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৯, ৭ ফেব্রুয়ারি ২০২৪

সরকারি চাকরিতে শূন্যপদ ৫ লাখ

ফাইল ছবি

সরকারি চাকরিতে ৫ লাখ ৩ হাজার ৩৩৩টি শূন্যপদ রয়েছে। জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন। বুধবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে এ কথা বলেন।

জনপ্রশাসন মন্ত্রী বলেন, ‘জনপ্রশাসন থেকে সর্বশেষ প্রকাশিত স্ট্যাটিসটিকস অব গভর্নমেন্ট সার্ভেন্ট-২০২২ মোতাবেক সব মন্ত্রণালয়, বিভাগ, অধিদফতর ও দফতরের কর্মকর্তা-কর্মচারীদের পদের বিপরীতে ৫ লাখ ৩ হাজার ৩৩৩টি শূন্যপদ রয়েছে।’

তিনি বলেন, ‘সরকারের শূন্যপদ পূরণ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগ, দফতর-সংস্থাসমূহের চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্মকমিশনের মাধ্যমে নবম (পূর্বতন প্রথম শ্রেণি), ১০ থেকে ১২ গ্রেডের (পূর্বতন দ্বিতীয় শ্রেণি) শূন্যপদে জনবল নিয়োগ করা হয়ে থাকে।’

মন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রী সরকারের শূন্যপদ পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছেন। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব মন্ত্রণালয় ও বিভাগে এটি পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক মন্ত্রণালয়-বিভাগসমূহে নিয়োগ কার্যক্রম চলমান আছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়