Apan Desh | আপন দেশ

সংরক্ষিত আসনের সব মনোনয়ন বৈধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৭:৫৮, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

সংরক্ষিত আসনের সব মনোনয়ন বৈধ

ফাইল ছবি

জাতীয় সংসদে সংরক্ষিত আসনে ৫০ নারীর মনোনয়নপত্র জমা পড়েছে। তাদের সবগুলোই বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। জাতীয় পার্টি থেকে দুটি, আওয়ামী লীগ ও তাদের জোট থেকে ৪৮ মনোনয়ন রয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) এসব মনোনয়নপত্র বাছাই করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্মসচিব মনিরুজ্জামান তালুকদার বলেন, ‘মোট ৫০ মনোনয়নপত্র পেয়েছি। সবগুলো বাছাই করেছি। ৫০ মনোনয়নপত্র বৈধ ঘোষণা করছি। সবগুলো মনোনয়নপত্র বৈধ পেয়েছি। কোনো মনোনয়নপত্রের বিরুদ্ধে কোনো অভিযোগ আসেনি। সুতরাং সকল প্রার্থীকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করছি।’

তফসিল অনুযায়ী, ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ আছে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। আপিল নিষ্পত্তির দিন হলো ২৪ ফেব্রুয়ারি। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি।

সংরক্ষিত আসনে আগামী ১৪ মার্চ ভোটগ্রহণ হবে। তবে মনোনয়নের বাইরে কারও প্রার্থী হওয়ার সুযোগ না থাকায় ভোটের প্রয়োজন পড়বে না। ২৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা পার হবে। এদিনই ৫০ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়