Apan Desh | আপন দেশ

ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাসের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫১, ২০ মার্চ ২০২৪

ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাসের নির্দেশ

ছবি: সংগৃহীত

ঈদের ছুটির আগেই শ্রমিকদের বেতন ও বোনাস দিতে হবে। এজন্য কোনো নির্দিষ্ট তারিখ বেধে দেয়া হয়নি। কোন ইন্ডাস্ট্রির মালিক কখন দিতে পারবেন তা তো আমরা জানি না। আমরা বলেছি ঈদের ছুটির আগে দিতে হবে। এ নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী। 

বুধবার (২০ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় ঈদের আগে কোনো শ্রমিক ছাঁটাই করা যাবে না বলেও কড়া নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

নজরুল ইসলাম বলেন, আগামী ঈদকে সামনে রেখে কোনো ধরনের শ্রমিক অসন্তোষ বা এ সেক্টরে কোনো অঘটন ঘটবে বলে মনে করি না। তাদের সমস্যাগুলো ইতোমধ্যে সমাধান হয়ে গেছে। যেগুলো সমাধান হয়নি সেগুলো সমাধানের বিষয় আমরা কার্যকর ব্যবস্থা গ্রহণ করবো। আমরা আশা করি আলোচনা ফলপ্রসূ হয়েছে।

তিনি আরও বলেন, সভায় উচ্চস্বরে একটাও কথা হয়নি। আমরা সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কথা বলেছি। তিনপক্ষ মিলে আমরা সিদ্ধান্তগুলো গ্রহণ করেছি। আশা করি এ সিদ্ধান্তগুলোর আলোকে আগামী ঈদ শুভ হবে, সুন্দর হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়