Apan Desh | আপন দেশ

বনানীর সড়ক ছাড়লেন পোশাক শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪১, ৪ মে ২০২৪

আপডেট: ১২:৪২, ৪ মে ২০২৪

বনানীর সড়ক ছাড়লেন পোশাক শ্রমিকরা

ছবি : সংগৃহীত

কারখানা বন্ধের প্রতিবাদ ও বকেয়া বেতনের দাবিতে রাজধানীর বনানী এলাকায় সড়ক অবরোধ করেছিলেন পোশাক শ্রমিকরা। দুই ঘণ্টা পর রাস্তা ছেড়েছেন তারা। এতে প্রধান সড়ক থেকে শুরু করে আশপাশের সব সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

পুলিশের হস্তক্ষেপে শনিবার (৪ মে) সকাল ১০টার দিকে শ্রমিকরা সড়ক ছেড়ে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

বিষয়টি নিশ্চিত করে বনানী থানার ওসি কাজী সাহান হক জানান, অ্যাপারেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একটি কারখানা বন্ধের প্রতিবাদ করেন শ্রমিকরা। তারা সকাল ৮টার পর থেকে বনানীর সৈনিক ক্লাবের সামনে অবরোধ করেন। সেখানে ১০টা পর্যন্ত ছিলেন তারা। পরে শ্রমিকদের সঙ্গে কথা বলার পর তারা সড়ক থেকে সরে যান। 

আরও পড়ুন <> বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

এর আগে কারখানা বন্ধের প্রতিবাদে সকাল ৮টার কিছু পর সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন কারখানাটির শ্রমিকরা। এর ফলে বিজয় সরণি থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন মানুষ।

এর আগে শ্রমিকরা জানিয়েছিলেন, পোশাক কারখানা কর্তৃপক্ষ তাদের কিছু না জানিয়ে বন্ধের নোটিশ লাগিয়ে দেয়। কোরবানির আগে এভাবে কারখানা বন্ধ করে দেয়াতে ক্ষুব্ধ তারা। তাদের দাবি, তিন মাসের বেতন আর কোরবানি ঈদের বোনাস মালিককে দিতে হবে। তবে বিনা নোটিশে কেন গার্মেন্টস বন্ধ করা হলো এর কোনো সদুত্তর দিতে পারেননি কারখানার কর্তৃপক্ষ।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়