Apan Desh | আপন দেশ

রাজধানীতে বজ্রসহ শিলাবৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩৭, ৫ মে ২০২৪

আপডেট: ২৩:৩৮, ৫ মে ২০২৪

রাজধানীতে বজ্রসহ শিলাবৃষ্টি

ছবি : সংগৃহীত

রাজধানী ঢাকাকে এক ঘণ্টারও বেশি সময় ঠান্ডা বাতাসে শীতল করে অবশেষে নেমেছে বৃষ্টি। এর আগে, প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছিল নগরবাসী। তীব্র তাপদাহ শেষে অঝোর ধারায় এ প্রথম বৃষ্টি। কিন্তু বজ্রপাত ও শিলাবৃষ্টি ক্ষয়ক্ষতির শঙ্কা জাগাচ্ছে।  

রোববার (৫ মে) রাত সাড়ে ১০টার দিকে শুরু হয় শিলাবৃষ্টি। এর আগে রাত ৯টার দিকে শুরু হয় ঝড়ো হাওয়া।

শনিবার (৪ মে) সকালে আবহাওয়া অধিদফতর পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতির পূর্বাভাস দেয়। পূর্বাভাসে বলা হয়, সোমবার থেকে দেশের বিভিন্ন প্রান্তে ছয় দিন ধরে হতে পারে ঝড়বৃষ্টি। কয়েক দিনের বৃষ্টির পর কমে যেতে পারে তাপপ্রবাহ।

আরও পড়ুন <> সোনার দাম ফের বাড়ল

বলা চলে, মৌসুমের প্রথম শিলাবৃষ্টির অভিজ্ঞতা নিচ্ছে নগরবাসী। সেগুনবাগিচা, তেজগাঁও, কারওয়ান বাজার, মিরপুর, বাড্ডা, ধানমন্ডি, মোহাম্মদপুর, টিকাটুলি, সায়দাবাদ, মানিকনগর, গোলাপবাগসহ রাজধানীর বেশ কিছু এলাকায় একসঙ্গে শিলাবৃষ্টি হচ্ছে বলে জানা যায়।

রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনা বিভাগের চুয়াডাঙ্গা জেলায় ৪০ দশমিক কিন ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চট্টগ্রাম বিভাগের বান্দরবান জেলায় ২১ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে ময়মনসিংহে। ৬৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, সিলেটে হয়েছে ৩৪ মিলিমিটার বৃষ্টিপাত।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়