Apan Desh | আপন দেশ

গুলশানে ব্যবসায়ীদের সড়ক অবরোধ, পিটিয়ে সরালো পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৪, ১৩ জুলাই ২০২৩

আপডেট: ২০:১১, ১৩ জুলাই ২০২৩

গুলশানে ব্যবসায়ীদের সড়ক অবরোধ, পিটিয়ে সরালো পুলিশ

ব্যবসায়ীদের পিটিয়ে সড়ক অবরোধ মুক্ত করছে পুলিশ

রাজধানীর গুলশান-১ নম্বরে গুলশান শপিং সেন্টারটি ‘চরম ঝুঁকিপূর্ণ’ হওয়ায় আজ (১৩ জুলাই) ভবনটি সিলগালা করে দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট। এর প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ওই মার্কেটের ব্যবসায়ীরা। সাড়ে তিন ঘণ্টা ধরে সড়ক অবরোধের পর বিকেল পৌনে ৪টার দিকে পুলিশ তাদের সরাতে গেলে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের।

এক পর্যায়ে ব্যবসায়ীরা ছত্রভঙ্গ হয়ে ফিরে যাওয়ার সময় থেমে থাকা কয়েকটি যানবাহন ভাঙচুর করলে পুলিশ তাদের লাঠিপেটা করে। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান জোনের সরকারী কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম জাগো বলেন, প্রায় সাড়ে ৩ ঘণ্টা অবরোধের পর ব্যবসায়ীদের সড়ক থেকে সরে যাওয়ার কথা বললে তারা পুলিশের ওপর চড়াও হন। এক পর্যায়ে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে। এরপর তাদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, এ ঘটনায় গুলশান থানার পরিদর্শক (অপারেশনস) আমিনুল ইসলামসহ পুলিশের বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে বেলা ১১টার দিকে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি দল ছয়তলাবিশিষ্ট ওই ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় সবাইকে দোকান থেকে বের করে দেয়। এরপর তারা মার্কেটের দুই ফটক খোলা রেখে বাইরের সব ফটক সিলগালা করে। ওই মার্কেটে পাঁচ শতাধিক দোকান রয়েছে। এর প্রতিবাদে ব্যবসায়ী-কর্মচারীরা দুপুর সাড়ে ১২টার দিকে গুলশান-১-এর গোলচত্বরের রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে ওই  সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। বেলা সাড়ে তিনটার দিকে পুলিশ তাদের সরে যেতে অনুরোধ জানায়। কিন্তু তারা না শুনলে পুলিশ ধাওয়া দেয়।

বিক্ষুব্ধ ব্যবসায়ীদের দাবি, সময় না দিয়ে তাদের উচ্ছেদ করা হচ্ছে। তবে ম্যাজিস্ট্রেট বলেন, যথেষ্ট সময় পেয়েছেন দোকানমালিক ও ব্যবসায়ীরা। অতিঝুঁকি বিবেচনায় ভবনটি সিলগালা করা হয়েছে বলেও জানান তিনি।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়