Apan Desh | আপন দেশ

তিন দেশে নতুন রাষ্ট্রদূত হলে যারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪৩, ৯ আগস্ট ২০২৩

আপডেট: ০১:০৫, ৯ আগস্ট ২০২৩

তিন দেশে নতুন রাষ্ট্রদূত হলে যারা

নিয়োগপ্রাপ্ত তিন রাষ্ট্রদূত

ঢাকা: তিন দেশে নতুন রাষ্ট্রদূত নিয়োগে দিয়েছে সরকার। দেশগুলো হচ্ছে- পর্তুগাল, উজবেকিস্তান ও লেবানন।মঙ্গলবার (৮ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এরমধ্যে রেজিনা আহমেদকে পর্তুগালে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের দেয়া হয়েছে সরকার। তিনি বর্তমান রাষ্ট্রদূত তারিক আহসানের স্থলাভিষিক্ত হবেন।

রেজিনা আহমেদ, বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ১৩তম ব্যাচের পেশাদার কূটনীতিক। ১৯৯৪ সালে ফরেন সার্ভিসে যোগ দেয়া এই কর্মকর্তা বর্তমানে মরিশাসে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

মধ্যএশিয়ার দেশ উজবেকিস্তানে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। তিনি মো. জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত হবেন।

আরও পড়ুন<<>> ইয়েমেনে অপহৃত জাতিসংঘের বাংলাদেশি কর্মকর্তা সুফিউল উদ্ধার

পেশাদার কূটনীতিক ড. মোহাম্মদ মনিরুল ইসলাম বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ২০তম ব্যাচের কর্মকর্তা। বর্তমানে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন।

আর মধ্যপ্রাচ্যের সংঘাতপূর্ণ দেশ লেবাননে নিয়োগ পেয়েছেন এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান। তিনি এই পদে মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানের স্থলাভিষিক্ত হবেন।

বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা জাভেদ তানভীর খান ১৯৯০ সালের জানুয়ারিতে কমিশন লাভ করেন। তিনি সামরিক বাহিনীতে স্টাফ, নির্দেশনামূলক এবং কমান্ড পোস্টিংয়ে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিযুক্ত হওয়ার আগে তিনি যশোরে বিএএফ মতিউর রহমান ঘাঁটির এয়ার অফিসার কমান্ডিং হিসেবে কর্মরত ছিলেন।

আপন দেশ/এমএমজেড/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়