Apan Desh | আপন দেশ

ডেঙ্গু প্রতিরোধে ওয়ার্ডভিত্তিক কর্মসূচি ঘোষণা যুব লীগের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১০, ৩১ আগস্ট ২০২৩

ডেঙ্গু প্রতিরোধে ওয়ার্ডভিত্তিক কর্মসূচি ঘোষণা যুব লীগের

ছবি : আপন দেশ

ডেঙ্গু প্রতিরোধে দেশব্যাপী ওয়ার্ডভিত্তিক কর্মসূচি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুব লীগ।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) মিরপুর-১০ নম্বর গোল চত্বরে 'ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম ও পরিচ্ছন্নতা' অভিযান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এ ঘোষণা দেন। বেলা ১১ টায় যুবলীগের উদ্যোগে অনুষ্ঠান হয়। 

অনুষ্ঠানে ফজলে শামস্ পরশ বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান এই মুহূর্তে ভীষণভাবে তাৎপর্যপূর্ণ। যেহেতু এখন ডেঙ্গু প্রায় মহামারি রূপ ধারণ করেছে, সচেতন নাগরিক হিসাবে আমরা ঘরে বসে থাকতে পারি না।

তিনি বলেন, শুধু মাত্র লোক দেখানো কার্যক্রম বা নামকা ওয়াস্তে কর্মসূচি যুবলীগ করে না। আমাদের এই কার্যক্রম তৃণমূলে নিয়ে যেতে হবে। ডেঙ্গু মোকাবেলায় আমাদের ঢাকাসহ সকল মহানগরে ওয়ার্ড ভিত্তিক এই কর্মসূচি গ্রহণ করতে হবে। আমাদের নিজেদের পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে এবং পাড়া প্রতিবেশীদেরও উদ্বুদ্ধ করতে হবে।

আরও পড়ুন <<>> নোবেল জয়ী হোক আর যেই হোক আইন সবার জন্য সমান: শেখ পরশ

পরশ আরও বলেন, শেখ হাসিনা আমাদের অনুরেপ্ররণার উৎস। আমরা মানবিক যুবলীগে রূপান্তরিত হয়েছি শেখ হাসিনার অনুরেপ্ররণায়। পথ প্রদর্শক জননেত্রী শেখ হাসিনার দেখানো পথে আজ আমাদের মানবিক যুবলীগ হাঁটছে। পরিশেষে আমি এই পরিচ্ছন্ন আয়োজনের শুভ উদ্বোধন ঘোষণা করছি। দেশের সকল মহানগরের ওয়ার্ড ইউনিটকে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম ও পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচির ঘোষণা দিচ্ছি।

অনুষ্ঠানে সঞ্চালকের বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ দেশের যে কোনো ক্রান্তিকালে দুর্যোগ-দুর্বিপাকে, করোনা মহামারিসহ যে কোনো সময় অসহায় ও বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়। ঢাকাসহ সারাদেশে মহামারি আকার ধারণ করেছে এই ডেঙ্গু কিভাবে নিধন করা যায়, প্রতিরোধ করা যায়, প্রকোপ থেকে সাধারণ মানুষকে সচেতন করা যায় সে উপলক্ষে এই অভিযান। 

এ-সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশীদ, মোঃ হাবিবুর রহমান পবন, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, যুবলীগ কেন্দ্রীয় প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দফতর সম্পাদক মোস্তাফিজার রহমান মাসুদ, উপ দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা ও ঢাকা মহানগর উত্তর যুবলীগের দফতর সম্পাদক এএইচ এমএ কামরুজ্জামানসহ প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু