Apan Desh | আপন দেশ

আড়াই মাস পর খুলছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৭, ১১ জানুয়ারি ২০২৪

আড়াই মাস পর খুলছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

ফাইল ছবি

টানা ৭৫ দিন বন্ধ থাকার পর খুলছে রাজধানীর পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুর ১টায় কার্যালয়টি খোলা হবে। এরপর বিকাল ৩টায় সংবাদ সম্মেলন করবে বিএনপি।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে দলটির কেন্দ্রীয় কার্যালয় বন্ধ ছিল।

বুধবার (১০ জানুয়ারি) রাতে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে পল্টন অফিস খোলার বিষয়টি জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, বৃহস্পতিবার বিকাল ৩টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে ‘৭ জানুয়ারি অনুষ্ঠিত প্রহসনের নির্বাচনের বিষয়ে’ সংবাদ সম্মেলন করা হবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বক্তব্য রাখবেন। সঙ্গে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং বেগম সেলিমা রহমান উপস্থিত থাকবেন।  

সংবাদ সম্মেলনে বিএনপির বর্তমান পরিস্থিতি, সরকারের নানা কর্মকাণ্ড এবং ৭ জানুয়ারি অনুষ্ঠিত প্রহসনের নির্বাচনের বিষয়ে আলোচনা করা হবে বলে জানা গেছে।

পাশাপাশি, পল্টন অফিস খোলার পর বিএনপির পরবর্তী কর্মসূচি কী হবে সেটি নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে। দলটির সিনিয়র এবং কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে বর্জন করলেও সরকারের বিরুদ্ধে আপাতত বড় কোনো কর্মসূচি দিচ্ছে না বিএনপি।  

আরও পড়ুন <> আজ বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ

এদিকে, পল্টন অফিস খোলার খবরে বিএনপির নেতাকর্মীরা উচ্ছ্বসিত। তারা আশা করছেন, অফিস খুললে দলের কার্যক্রম স্বাভাবিক হবে এবং আরও বেশি জমে উঠবে। এর আগে মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনার পর পুলিশ অনেক দিন কার্যালয়ের সামনে অবস্থান নেয়।  

একই সঙ্গে মহাসমাবেশের পর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলছিল। তখন বিএনপি'র পক্ষ থেকে অভিযোগ করা হয় সরকার ইচ্ছাকৃতভাবে বিএনপির রাজনীতি বন্ধ করতে এবং নির্বাচন থেকে দূরে রাখতে এই তালা ঝুলিয়েছে। তবে সরকারের পক্ষ থেকে তখন বলা হয়েছিল, বিএনপি নিজেই তাদের অফিসে তালা ঝুলিয়ে ছিল, প্রশাসনের পক্ষ থেকে তালা ঝুলানো হয়নি। বিএনপির নেতাকর্মীরা যদি চায় যে কোনো সময় কার্যালয়ে যেতে পারবেন।  

যদিও এ দিন গ্রেফতারর এড়াতে কার্যালয়মুখী হননি বলে জানিয়েছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।  

অন্যদিকে ৭১ দিন বন্ধ থাকার পর ৮ জানুয়ারি বিএনপির গুলশানের কার্যালয় খুলে দেয় দলটি। সেখানে সংবাদ সম্মেলন করেন দলের স্থায়ী কমিটির নেতারা।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়