Apan Desh | আপন দেশ

উপজেলা নির্বাচন নিয়ে সিদ্ধান্ত জানাল বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৩, ২৩ জানুয়ারি ২০২৪

উপজেলা নির্বাচন নিয়ে সিদ্ধান্ত জানাল বিএনপি

ফাইল ছবি

প্রতীক ছাড়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হলেও অংশ নেবে না বিএনপি। এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বলেন, বিএনপির এখন পর্যন্ত যে সিদ্ধান্ত এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না। দলের নীতিনির্ধারকরা পরবর্তী কোনো সিদ্ধান্ত নিলে নিবেন। অদ্যাবধি বিএনপির কোনো নির্বাচনে যাবে না।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এতদিন দেখেছি, বিএসএফের হাতে সাধারণ বাংলাদেশি নিহত হয়েছে। আর এখন দেখছি, সীমান্তরক্ষী বিজিবির নিরাপত্তা নেই। শেখ হাসিনার নতজানু পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশ আজ তাবেদার রাষ্ট্র। অবৈধ সরকার আজ দেশবিরোধী ঘৃণ্যচক্রান্তের ক্রীড়নক। বিজিবি পর্যন্ত নিরাপত্তাহীনতায়। বাংলাদেশের সঙ্গে ভারতের আচরণ ‘বন্ধুপ্রতিম’ নয়, ‘বন্দুক প্রতিম’। 

‘সীমান্তে বিজিবি সদস্য বিএসএফের গুলিতে মারা গেছেন। এর কী জবাব দিবেন শেখ হাসিনা? অথচ এ নিয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো বক্তব্য বা বিবৃতি দেওয়া হয়নি।’

আরও পড়ুন>> পাঠ্যবইয়ে ‘শরীফার গল্প’, বিভ্রান্তি থাকলে পরিবর্তন

তিনি বলেন, রাজনীতিতে চলছে সর্বনাশা একনায়কতন্ত্র। শেখ হাসিনার একচ্ছত্র আধিপত্যে পর্যবসিত বাংলাদেশ। সামাজিক সংহতি ধ্বংসের দ্বারপ্রান্তে। নিজস্ব স্বার্থে বাংলাদেশকে করা হয়েছে কর্তৃত্ববাদী দেশগুলোর তাবেদার। এই শতকে সভ্যতার সবচেয়ে বড় সংকট কতৃর্ত্ববাদী শাসন।

রিজভী আরও বলেন, দ্রব্যমূল্যের দামের চাপে নিঃস্ব হয়ে যাচ্ছে সাধারণ মানুষ। শ্রমজীবী মানুষকে এখনো রক্ত দিয়ে অধিকার আদায়ের সংগ্রাম করতে হচ্ছে। এই ডামি সরকার ডাকাতদের সরকার। ওরা নিজেরাই ডাকাত, ভোট ডাকাতি করেছে।শীতার্ত মানুষ কীভাবে গরম কাপড় জোগাড় করবে? এই মানুষগুলোর ব্যাপারে দুর্নীতিবাজ সরকার উদাসীন।

প্রতীক ছাড়া উপজেলা নির্বাচন হলে বিএনপি কি অংশ নেবে? এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচনের ধরন সকলে দেখছেন, জানেন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও প্রমাণিত হয়েছে। শেখ হাসিনা তো জনগণের ভোটাধিকারে বিশ্বাস করে না। তিনি প্রভুদের সমর্থন নিয়ে একতরফা তামাশার নির্বাচন করেছে। 

‘বিএনপির এখন পর্যন্ত সিদ্ধান্ত এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না। দলের নীতিনির্ধারকরা পরবর্তী কোনো সিদ্ধান্ত নিলে নিবেন। অদ্যাবধি বিএনপির কোনো নির্বাচনে যাবে না।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়