Apan Desh | আপন দেশ

‘জাতিসংঘের দাপ্তরিক ভাষা হবে বাংলা’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২২, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

‘জাতিসংঘের দাপ্তরিক ভাষা হবে বাংলা’

ছবি: সংগৃহীত

জাতিসংঘের দাপ্তরিক ভাষা বাংলা হবে। সরকার সে উদ্যোগ নিয়েছে। জানিয়েছেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দীন নাছিম। শনিবার (২৪ ফেব্রুয়ারি) আরামবাগ হাই স্কুল অ্যান্ড কলেজের অনুষ্ঠানে এ কথা জানান। 

বাহাউদ্দীন নাছিম বলেন, বাঙালিরাই রক্ত, জীবন দিয়ে ভাষার অধিকার প্রতিষ্ঠা করেছে। বিশ্বে বিভিন্ন ভাষাভাষী মানুষকে উজ্জীবিত করতে সক্ষম হয়েছে। যে কারণে জাতিসংঘের ইউনেস্কো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃত দিয়েছে। আমাদের উজ্জীবিত করে এবং সম্মানিত করে। 

তিনি বলেন, একাত্তরের চেতনায় বাংলাদেশকে শেখ হাসিনার নেতৃত্বে পরিচালনা করতে চাই। এজন্য তরুণদের সমাজের উচ্চশিক্ষায় শিক্ষিত করতে হবে। শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যত। এ ভবিষ্যতকে কোন কুসংস্কার ও সাম্প্রদায়িক চিন্তার দ্বারা বিনষ্ট হতে দেয়া যাবে না। 

তিনি আরও বলেন, আমরা চাই সন্তানেরা মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত পরিবেশে বেড়ে উঠুক। শিক্ষার পরিবেশ হবে সম্পূর্ণরূপে সন্ত্রাসমুক্ত। শিক্ষাঙ্গনে কোন বাণিজ্য হতে পারবে না। 

জাতীয় সংসদের এ সদস্য বলেন, বাংলাদেশ এখন বিশ্বসভায় জাতির পিতার সুযোগ্য কন্যার নেতৃত্বে উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত হয়েছে। ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলেই দেশকে বিশ্বসভায় তুলে ধরবো।

কলেজের অধ্যক্ষ খান মোহাম্মদ কামরুজ্জামান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন বাহাউদ্দিন নাছিমের সহধর্মিণী ডা. সুলতানা শামীমা চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মোজাম্মেল হক প্রমুখ।।

আপন দেশ/এআই/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়