Apan Desh | আপন দেশ

খালেদা জিয়াকে বিদেশে যেতে বাধা দিচ্ছে সরকার: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৪, ২৯ এপ্রিল ২০২৩

খালেদা জিয়াকে বিদেশে যেতে বাধা দিচ্ছে সরকার: মির্জা ফখরুল

ছবি : আপন দেশ

সুচিকিৎসার জন্য সরকার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিদেশে যেতে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটির সদস্যদের নিয়ে শনিবার (২৯ এপ্রিল) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে দোয়া করেন। এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

‘পরাজয়ের ভয়ে বিএনপি নির্বাচনে অংশ নেয় না’-প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগই নির্বাচনে বিশ্বাস করে না, গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা অত্যন্ত সচেতনভাবে গণতন্ত্রকে ধ্বংস করে তাদের সেই একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করতে চায়। সেই লক্ষ্যে ২০১৪ সালে নির্বাচনকে সম্পূর্ণভাবে একটি প্রহসনে পরিণত করেছে, সেখানে জনগণ ভোট দিতে যায়নি। একইভাবে ২০১৮-তে আগের রাতে ভোট করে নিয়ে তারা জোর করে ক্ষমতায় বসে আছে। জনগণ সেখানে অংশগ্রহণ করেনি। এমনকি, স্থানীয় সরকার নির্বাচনেও জনগণ অংশগ্রহণ করছে না, তারা ভোটই দিতে যাচ্ছে না।

বিএনপি মহাসচিব আরও বলেন, খুব সহজেই জনগণ বোঝে, গোটা বিশ্ব বোঝে-এই সরকার ক্ষমতায় থাকলে কোনো দিনই কোনো সুষ্ঠু-অবাধ নির্বাচন হবে না। জনগণ সেই নির্বাচনে অংশগ্রহণ করবে না। সেই কারণে আজ আওয়ামী লীগ এসব কথা বলে জনগণকে বিভ্রান্ত করতে চায়। এবার জনগণ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি, জনগণ আন্দোলনের মধ্য দিয়ে এদের (সরকার) পরাজিত করবে এবং সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠিত করবে।

মির্জা ফখরুল বলেন, আমরা পরিষ্কার করে বলে দিয়েছি, কোনো রকমের স্থানীয় সরকার নির্বাচনে আমরা যাচ্ছি না। বিশেষ করে সিটি করপোরেশন নির্বাচনে যেখানে মেয়র নির্বাচন বা কাউন্সিলর নির্বাচন, সেখানে আমাদের দলের কারও অংশগ্রহণ থাকবে না। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়