Apan Desh | আপন দেশ

উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়াটাই স্বাভাবিক: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৯, ১৭ জুলাই ২০২৩

আপডেট: ২০:২৩, ১৭ জুলাই ২০২৩

উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়াটাই স্বাভাবিক: তথ্যমন্ত্রী

ছবি: আপন দেশ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনের মাত্র পাঁচ মাস আগে উপ-নির্বাচন হলে সেখানে ভোটার টার্নআউট কম হওয়াটাই স্বাভাবিক, বেশি হওয়াটা অস্বাভাবিক।

সোমবার (১৭ জুলাই) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

নির্বাচনে নিজের এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন একতারা প্রতীকের প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। এ প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, সেটা আসলে সত্য কি না যাচাই করতে হবে। বললেই তো সেটা সত্য নয়। কিছু-কিছু প্রার্থী দাঁড়ায় এগুলো বলা এবং প্রচার পাওয়ার জন্য। এগুলো বললে একটু প্রচার হয়।

>>> আরও পড়ুন: ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে পিটুনি, হাসপাতালে হিরো আলম

তথ্যমন্ত্রী বলেন, যেসব ব্যক্তি বিভিন্ন জায়গায় ঘুরে-ঘুরে প্রার্থী হয় তাদের উদ্দেশ্য নির্বাচিত হওয়া নাকি প্রচার পাওয়া সেটি একটি প্রশ্ন।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাম্প্রতিক সিটি করপোরেশন নির্বাচনগুলো খুবই প্রতিদ্বন্দ্বিতামূলক হয়েছে। বিএনপি মানুষকে আহ্বান জানিয়েছিল ভোট না দিতে, এরপরও কোনো কোনো জায়গায় ৫০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। সুতরাং বিএনপি না এলেই যে জনগণ অংশগ্রহণ করবে না, সেটি যে সঠিক নয় তা প্রমাণ হয়েছে। অবশ্যই বিএনপিসহ সব রাজনৈতিক দল যদি নির্বাচনে অংশ নেয় তাহলে নির্বাচন বা গণতন্ত্র অনেক শক্তিশালী হয়।

আপন দেশ/এমআর/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়