Apan Desh | আপন দেশ

‘বাংলাদেশ দরিদ্র বলে রাষ্ট্রদূতরা নিজেদের সম্রাট মনে করেন’

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩০, ২১ জুলাই ২০২৩

আপডেট: ২০:৪৩, ২১ জুলাই ২০২৩

‘বাংলাদেশ দরিদ্র বলে রাষ্ট্রদূতরা নিজেদের সম্রাট মনে করেন’

ফাইল ছবি: ড. এ কে আবদুল মোমেন

এবার ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূতদের নিয়ে কড়া সমালোচনা করলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সিলেটের এক অনুুষ্ঠানে মন্ত্রী বলেন, গণমাধ্যমে বিদেশিদের মন্তব্য অতিপ্রচারের ফলে দেশের অভ্যন্তরীণ বিষয়ে কথা বলে তারা আমোদ পান।

তিনি বলেন, বিশ্বের আর কোথাও অ্যাক্টিভিস্ট রাষ্ট্রদূতরা দল বেঁধে মন্তব্য করে বেড়ান না। এ দেশে ‘নিজেদের সম্রাট’ মনে করেন তারা। দরিদ্র দেশ বলে তারা এটা করে।

শুক্রবার (২১ জুলাই) জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে নগরের পূর্ব শাহী ঈদগাহের একাডেমি মিলনায়তনে সম্মাননা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি আরো বলেন, পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে ৪০ জন মারা গেলো। একটা দেশও কথা বলেনি। আমাদের দেশে কে কী করলো সঙ্গে সঙ্গে চিৎকার। এটি অভ্যন্তরীণ বিষয়ের ওপর হস্তক্ষেপ। যা জেনেভা কনভেনশনের ধারেকাছেও নেই। দরিদ্র দেশ বলে তারা এটা করে।

আরও পড়ুন <<>> বাংলাদেশ বলেই পশ্চিমারা মগের মুল্লুক পেয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

এর আগে শিল্প-সংস্কৃতিতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ পাঁচজন গুণী ব্যক্তিকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা-২০২২ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। স্বাগত বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। সঞ্চালনা করেন বাচিক শিল্পী রোহেনা সুলতানা।

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননাপ্রাপ্তরা হলেন লোকসংস্কৃতিতে লেখক মিহিরকান্তি চৌধুরী, নাট্যকলায় চম্পক সরকার, সঙ্গীতে কণ্ঠশিল্পী পূর্ণিমা দত্ত রায়, আবৃত্তিতে জ্যোতি ভট্টাচার্য ও যন্ত্রসঙ্গীতে (বাঁশি) মো. মিনু মিয়া।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়