Apan Desh | আপন দেশ

ঢাকার প্রবেশ পথ শনিবার: বিএনপির অবস্থান, আ.লীগের শান্তি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৪, ২৮ জুলাই ২০২৩

আপডেট: ২০:২০, ২৮ জুলাই ২০২৩

ঢাকার প্রবেশ পথ শনিবার: বিএনপির অবস্থান, আ.লীগের শান্তি সমাবেশ

ফাইল ছবি

ঢাকা শহরের সব গুরুত্বপূর্ণ প্রবেশ মুখে আগামীকাল শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। আর শান্তি বজায় রাাখতে পাল্টা কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে আওয়ামী লীগও।

ইতোমধ্যে সব প্রবেশ পথে শান্তি সমাবেশের ঘোাষণা দিযেছে আওয়ামী লীগ। ফলে আগামীকাল আবারো মুখোমুখি এবং সংঘাতময় অবস্থানে যাচ্ছে দেশের বড় দুই রাজনৈতিক দল।

ক্ষমতাসীন দলীয় সূত্র জানিয়েছে, তারাও পাল্টা কর্মসূচি হাতে নিয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা ও বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে ঢাকার যাত্রবাড়ী, কমলাপুর, গাবতলী, শ্যামপুর, বাবুবাজার, উত্তরায় শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগের তিন সংগঠন। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও  ছাত্রালীগ রাজপথে থাকবে। 

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে নয়াপল্টনের মহাসমাবেশ থেকে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা আশা করব, কালকে (শনিবার) যেহেতু ছুটির দিন আছে এবং পবিত্র আশুরা আজ রাত থেকে শুরু হবে, তারপর দিন আছে কিন্তু যেহেতু এটা আজকে রাতেই শেষ হয়ে যাবে সেই কারণে সবাইকে একসঙ্গে রেখে, সমস্ত দলকে (যুগপৎ আন্দোলনে থাকা) একসঙ্গে রেখে শান্তিপূর্ণভাবে এই কর্মসূচিটা পালন করব। এটাই হচ্ছে আমাদের আগামীকালকের ঘোষণা। আমি আহ্বান করছি সবাইকে, প্রশাসন-সরকার যেন সহায়তা করে সে আহ্বান করছি।

আরও পড়ুন<<>> দেশ-বিদেশে ভোট চোরদের পেছনে কেউ নেই: আমীর খসরু

এক দফা দাবিতে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকির সামনে আয়োজিত মহাসমাবেশ থেকে অবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়। ১২ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ও জাতীয় দলের চেয়ারম্যান এহসান হুদা জানান, আগামীকাল ঢাকা শহরের সব গুরুত্বপূর্ণ প্রবেশ মুখে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে।

                                                  আরও পড়ুন<<>> বিএনপির অপরাজনীতি মোকাবেলায় প্রস্তুত আ. লীগ: নাছিম

অন্যদিকে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আয়োজিত বিএনপি জামায়াতের সন্ত্রাস বিরোধী সমাবেশ করেছে আওয়ামী লীগের তিন সংগঠন। 

সমাবেশ থেকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বিএনপির প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। তিনি বলেছেন, বিএনপি- জামাতকে বলতে চাই, তোমাদের অপরাজনীতি মোকাবেলায় আমরা প্রস্তুত। আমরা জানি কিভাবে মোকাবেলা করতে হয়। আমরা বোমাবাজের বোমাবাজ চাই না। 

দলটির একাধিক সূত্র জানিয়েছে, বিএনপির কর্মসূচিকে মাথায় নিয়েই নতুন কর্মসূচি ঘোসণা কররবে আওয়ামী লীগও মিত্ররা।  

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়