Apan Desh | আপন দেশ

বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৪, ২ আগস্ট ২০২৩

আপডেট: ১৯:৩৭, ২ আগস্ট ২০২৩

বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে বিএনপি

-ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠকে করেছেন বিএনপি নেতারা। বুধবার (২ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় গুলশানের লেকশোর হোটেলে এ বৈঠক শুরু হয়। বৈঠকটি রুদ্ধদ্বার হওয়ায় হোটেলে প্রবেশে কড়াকড়ি ছিল।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে অংশ নেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা।

আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর বিএনপির সদস্য ইশরাক হোসেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর মোহাম্মদ হেলাল, তাবিথ আওয়াল, চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার, মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু।

অপরদিকে, বিদেশি কূটনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন- মার্কিন দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক বিভাগের উপ কাউন্সিলর, জাপান দূতাবাসের পলিটিক্যাল কাউন্সিলর, চীনের প্রতিনিধি, রাশিয়ার প্রতিনিধি, ডেনমার্কের প্রতিনিধি, পাকিস্তান হাইকমিশনের হেড অব চার্জ, জার্মান দূতাবাসের প্রতিনিধি প্রমুখ।

বিএনপির বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা গেছে, দেশের সার্বিক পরিস্থিতি ও রাজনৈতিক অবস্থা, মানবাধিকার পরিস্থিতি বিষয়ে নিয়মিত মতবিনিময়ের অংশ হিসেবে এই বৈঠক হচ্ছে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়